মুক্তি পেছালো ‘শ্যামা কাব্য’ সিনেমার মুক্তি পেছালো ‘শ্যামা কাব্য’ সিনেমার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মুক্তি পেছালো ‘শ্যামা কাব্য’ সিনেমার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৬১ পাঠক

গুণী নির্মাতা বদরুল আনাম সৌদ পরিচালিত নতুন সিনেমা ‘শ্যামা কাব্য’। এটি মুক্তি পাওয়ার কথা ছিল আসছে ২৪ নভেম্বর।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। তবে রোববার (১৯ নভেম্বর) জানানো হয়েছে, নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না সিনেমাটি।

এদিন সন্ধ্যায় এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন নির্মাতা নিজেই।

এমন সিদ্ধান্তকে অনাকাঙ্খিত দাবি করে এ বিষয়ে বিস্তারিত জানিয়ে বদরুল আনাম সৌদ বলেন, আসছে ২৪ নভেম্বর ‘শ্যামা কাব্য’ সিনেমাটি মুক্তির কথা ছিল, কিন্তু আমরা এ সিদ্ধান্ত থেকে সরে এসেছি। কারণ হরতাল, অবরোধ চলছে। যদিও মানুষ বের হচ্ছে, কাজের প্রয়োজনে বের হতেই হচ্ছে, আবার একইসঙ্গে কিছু নাশকতাও চলছে। এই নাশকতার কারণে কাউকে আমরা হলে আসার আহ্বান জানাতে পারছি না। কারণ কারও প্রাণের বা ক্ষতির দায় আমরা নিতে পারছি না। এ কারণেই আমরা নির্ধারিত সময়ে সিনেমাটি মুক্তি দিতে পারছি, পরবর্তী তারিখ নির্ধারণ হলে জানিয়ে দেওয়া হবে।

‘শ্যামা কাব্য’ সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার সিনেমা। সম্প্রতি প্যারিসে আয়োজিত গঁজ সুর স্যেন চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সিনেমাটি বিশেষ জুরি অ্যাওয়ার্ড, সেরা মৌলিক চিত্রনাট্য, সেরা চলচ্চিত্রসহ মোট চারটি বিভাগে পুরস্কার পায়।

এর আগে সিনেমাটির গল্পের বিষয়ে নির্মাতা বদেরুল আনাম সৌদ জানান, ডিভোর্সের পর স্ত্রী নীতুকে হারিয়ে মারাত্মক ডিপ্রেশনে আক্রান্ত হয় আজাদ। ওসমানকে সে নিজের বড় ভাইয়ের মতো সম্মান করতো। অথচ সেই ওসমানের সঙ্গেই তার স্ত্রী পরীকায় জড়িয়েছিল।

নিজের ডিপ্রেশন কাটাতে একদল টুরিস্টের সঙ্গে সুন্দরবনে ভ্রমণ করতে যায় আজাদ। তবে তার মূল পরিকল্পনা- সেখানে গিয়ে আত্মহত্যার মাধ্যমে নিজের দুঃখভরা জীবনের ইতি টানা। কিন্তু ভ্রমণে গিয়ে শ্যামা নামের এক তরুণীর সঙ্গে তার পরিচয় হয়। আজাদের জীবনে নতুন মোড় আসে। প্রাচীন এক অভিশাপের সঙ্গে জড়িয়ে যায় সে।

২০১৯-২০ সালে সরকারী অনুদান পাওয়া এ সিনেসাটি পরিচালনার পাশাপাশি কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যও লিখেছেন সৌদ নিজেই এবং সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা।

‘শ্যামা কাব্য’তে কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা। আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম, রিমি করিম, এ কে আজাদ ও সেতু প্রমুখ। প্রযোজনা করেছেন সুবর্ণা মুস্তাফা ও বদরুল আনাম সৌদ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD