ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৪৬ পাঠক

ইন্দোনেশিয়ার জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে আজ ব্রাজিলিয়ান দলটিকে ০-৩ গোলে হারিয়েছে আর্জেন্টাইনরা। হ্যাটট্রিকের দেখা পেয়েছেন দলটির ফরোয়ার্ড ক্লদিও ইচেভেরি। এই জয়ে আসরের শেষ চারে উঠেছে আর্জেন্টিনা। যেখানে তারা লড়বে জার্মানির বিপক্ষে। কোয়ার্টার ফাইনালে জার্মানরা ১-০ গোলে হারায় স্পেন অনূর্ধ্ব-১৭ দলকে।

আজকের দিনটিকে হয়তো কোনোদিন ভুলবেন না ইচেভেরি। বৃষ্টির কারণে ৩০ মিনিট দেরিতে শুরু হওয়া ম্যাচের আসল নায়ক তিনিই। দলের অন্যতম সেরা তারকা সান্তিয়াগো লোমেজ হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে মাঝমাঠে তার অভাব বেশ ভুগিয়েছে আর্জেন্টিনাকে। কিন্তু এ বছর রিভার প্লেটের জার্সিতে অভিষেক হওয়া ইচেভেরি সব অভাব একাই দূর করে দিয়েছেন।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে ব্রাজিলের রক্ষণের দুর্বলতা উন্মুক্ত করে দেন ইচেভেরি। ২৮তম মিনিটে দিলান গোরোসিতোর অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে জড়িয়েছেন ১০ নাম্বার জার্সিধারী। গোল হজম করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল ব্রাজিল। কিন্তু রক্ষণের দৃঢ়তায় তাদের সব আক্রমণ প্রতিহত করে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে আর্জেন্টিনা। সেই ধায়ায় ৫৯তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন ইচেভেরি। বক্সের ভেতর বল পেয়ে নিচু শটে জালে জড়িয়ে দেন তিনি। ৭৩তম মিনিটে দৃষ্টিনন্দন গোলে হ্যাটট্রিক পূরণ করেন তরুণ ফরোয়ার্ড। এবার  অগাস্তিন রুবার্তোর থ্রু বল ধরে ব্রাজিলিয়ান গোলরক্ষককে ড্রিবলের মাধ্যমে পরাস্ত করেন ইচেভেরি।

গোলের হ্যাটট্রিক করে একটি রেকর্ডও গড়েছেন ইচেভেরি। আর্জেন্টিনার জার্সিতে ৯৮ বছরের প্রথম খেলোয়াড় হিসেবে স্বীকৃত ম্যাচে ব্রাজিলের বিপক্ষে তিন গোল করলেন তিনি। এর আগে ১৯২৫ কোপা আমেরিকায় হ্যাটট্রিক করেছিলেন মানুয়েল সেওয়ানে।

ইচেভেরির হ্যাটট্রিকের কোনো জবাব দিতে পারেনি ব্রাজিল। ফলে মারকানায় সিনিয়র দলের হারের ক্ষত না শুকাতেই আরও একটি বড় ধাক্কা খেলো ব্রাজিলের ফুটবল। অন্যদিকে মেসিদের জয়ের আনন্দের রেশ না কাটতেই আবারও উৎসবের উপলক্ষ পেয়ে গেল আর্জেন্টাইনরা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD