রাবাদার ৫০০, রাহুলের লড়াই ও বৃষ্টি রাবাদার ৫০০, রাহুলের লড়াই ও বৃষ্টি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

রাবাদার ৫০০, রাহুলের লড়াই ও বৃষ্টি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ৪৫ পাঠক

১৪৬ বছরের টেস্ট ইতিহাসে ২০০ বা এর বেশি উইকেট শিকার করেছেন ৮২ জন বোলার। কিন্তু এর মধ্যে ব্যতিক্রমী রেকর্ডটি আছে শুধু কাগিসো রাবাদার।

ডানহাতি এই পেসারের স্ট্রাইকরেট ৪০ এরও নিচে। বাকি ৮১ জনের ভেতর কেউই এখন পর্যন্ত এই পর্যায়ে যেতে পারেননি। সেই রাবাদা ঝড় তুললেন সেঞ্চুরিয়নে। ছুঁলেন আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক। তার তোপে পড়ে প্রথম টেস্টের প্রথম দিনই দিশেহারা ভারত। লোকেশ রাহুল  একপ্রান্তে লড়াই করায় বৃষ্টিবিঘ্নিত দিনে সফরকারীদের সংগ্রহ ৮ উইকেটে ২০৮ রান।

সেঞ্চুরিয়নে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা। সেই বাভুমা এখন ম্যাচের বাকি অংশটুকু খেলতে পারবেন কি না অনিশ্চিত। ফিল্ডিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। তাই সকালের সেশনেই মাঠ ছাড়তে হয় তাকে। বাভুমার ইনজুরি অবশ্য প্রোটিয়াদের খেলায় খুব একটা প্রভাব ফেলেনি।

ম্যাচ শুরুর পঞ্চম ওভারেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে তুলে নেন রাবাদা। ৫ রান করা রোহিত যার হাতে ক্যাচ দেন সেই নান্দ্রে বার্গার সাজঘরে ফেরান আরেক ওপেনার যশস্বী জসওয়ালকে। ২৩ রানের ভেতরই দুই ওপেনারকে হারায় ভারত। আর এক রান যোগ হতেই শুবমান গিলকে শিকার করেন বার্গার।

এরপর রাবাদার ঝোড়ো বোলিংয়ে একে একে উইকেট বিলিয়ে দিয়ে আসেন আরও চার ব্যাটার। ইনিংসের শুরুতেই নতুন জীবন পাওয়ার পর থিতু হয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু রাবাদার দুর্দান্ত আউট সুইঙ্গারের কাছে নিজেকে সামলাতে পারেননি তিনি। উইকেটের পেছনে থাকা কাইল ভেরেইনার হাতে ধরা পড়ার আগে ব্যক্তিগত সংগ্রহে জমা করেন ৩৮ রান।

কোহলির মতো জীবন পেয়েছিলেন শ্রেয়াস আইয়ারও। দুজনে মিলে গড়েন ৬৮ রানের জুটি। কিন্তু রাবাদার ওবল সিম ডেলিভারিতে নিজের স্টাম্প হারিয়ে ফেলেন আইয়ার, ফেরেন ৩১ রানে। রবিচন্দ্রন অশ্বিন ও শার্দূল ঠাকুরকে বেশিক্ষণ টিকতে দেননি রাবাদা। ২৮ বছর বয়সী এই পেসার ভারতের বিপক্ষে প্রথমবারের মতো দেখা পেলেন ফাইফারের। একইসঙ্গে শার্দুলকে তুলে নিয়ে ঢুকে যান ৫০০ উইকেটের ক্লাবে।

ব্যাটারদের আসা যাওয়ার মাঝে লড়াই চালিয়ে যান কেবল রাহুল। ৮ মাস পর সাদা পোশাকে ফেরার মঞ্চটা বেশ ভালোভাবেই রাঙাচ্ছেন ডানহাতি এই ব্যাটার। বৃষ্টির আঘাত হানার আগপর্যন্ত ১০৫ বলে ১০ চার ও ২ ছক্কায় ৭০ রান করেন তিনি। কাল সেখান থেকেই নতুন দিনের খেলা শুরু করবেন তিনি। কেননা ৫৯ ওভারের পর আসা সেই বৃষ্টি আর থামার নামই নেয়নি! যে কারণে অনেকটা আগেভাগেই দিনের খেলা শেষ করেন আম্পায়াররা। রাহুলের সঙ্গে শূন্য রানে অপরাজিত আছেন মোহাম্মদ সিরাজ। প্রোটিয়াদের হয়ে দিনের বাকি উইকেটটি নেন মার্কো ইয়ানসেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD