আজ আসছেন শেখ হাসিনা, বরণে প্রস্তুত বরিশাল আজ আসছেন শেখ হাসিনা, বরণে প্রস্তুত বরিশাল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

আজ আসছেন শেখ হাসিনা, বরণে প্রস্তুত বরিশাল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ৯৫ পাঠক

দীর্ঘ প্রায় পাঁচ বছর পর বরিশাল সফরে আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে এক নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি।

দলীয় সভাপতির সফরকে ঘিরে দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে এখন উৎসবের আমেজ। শুধু বরিশাল নগরেই নয়, বিভাগ জুড়ে চলছে জনসভায় যোগদানের জন্য আহ্বান জানিয়ে প্রচার-প্রচারণা।

আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন, জনসভা কেন্দ্রিক ১০ লাখ লোক সমাগমের প্রস্তুতি নিয়েছেন তারা। আর জনসভা সফল করতে এরইমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বরিশাল নগর সেজেছে নবরূপে। রাস্তাঘাট, অলিগলিসহ নগরের প্রবেশদ্বার থেকে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য সব চলার পথ পরিচ্ছন্ন ও সংস্কার করা হয়েছে। সভাস্থলকে জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে এরইমধ্যে নগরের নৌকার আদলে মঞ্চ তৈরি করাসহ বঙ্গবন্ধু উদ্যানকে সাজানোর কাজ শেষ। মঞ্চের সামনে তিনটি স্তর করা হয়েছে।

এদিকে এক সপ্তাহের বেশি সময় ধরে দুভাগে বিভক্ত হয়ে নগরের প্রধানমন্ত্রীর জনসভা সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করা হয়েছে। প্রতিটি পাড়া-মহল্লায় করা হয়েছে মাইকিং ও লিফলেট বিতরণ।

জনসভা সফলের জন্য গঠিত কমিটির সদস্য বলরাম পোদ্দার বলেন, জুম্মা নামাজের পর জনসভা শুরু করা হবে। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল তিনটার মধ্যে তিনি জনসভা মঞ্চে উঠবেন। সন্ধ্যার আগে জনসভা শেষ করার লক্ষ্য নেওয়া হয়েছে। জনসভায় সভাপতিত্ব করবেন বরিশাল-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আ. লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের সঞ্চালনায় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম।

বক্তব্য দেওয়ার তালিকায় আরও রয়েছেন ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, বরিশাল সদর আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কর্নেল অব. জাহিদ ফারুক শামীম ও বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই ও সফর কমিটির সমন্বয়ক বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের কারণেই সর্বস্তরের জনগণ এ জনসভায় আসবেন। জনসভাস্থলে নারীদের জন্য আলাদাভাবে বসার ব্যবস্থার পাশাপাশি সকলের জন্য বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা রাখা হয়েছে। মাঠের বিভিন্ন অংশে অস্থায়ী টয়লেট বসানোর পাশাপাশি একাধিক মেডিকেল টিম, ভলান্টিয়ার বা সেচ্ছাসেবক রয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরজুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

এদিকে দলীয় একটি সূত্র জানিয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহেনাও আসছেন বরিশালে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD