সৌদি আরবে এক সপ্তাহে সাড়ে ১৮ হাজার অবৈধ প্রবাসী গ্রেপ্তার সৌদি আরবে এক সপ্তাহে সাড়ে ১৮ হাজার অবৈধ প্রবাসী গ্রেপ্তার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সৌদি আরবে এক সপ্তাহে সাড়ে ১৮ হাজার অবৈধ প্রবাসী গ্রেপ্তার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৪৫ পাঠক

সৌদি আরবে এক সপ্তাহে ১৮ হাজার ৫৩৮ অবৈধ প্রবাসী গ্রেপ্তার হয়েছেন। দেশটির শ্রম, আবাসিক ব্যবস্থার নিয়ম লঙ্ঘন এবং সীমান্ত নিরাপত্তা আইন ভাঙার দায়ে তারা গ্রেপ্তার হয়েছেন।

অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে দেশব্যাপী অভিযানের অংশ হিসেবে ৯ হাজার ৯২৭ জনকে ফেরত পাঠানো হয়েছে।

দেশটির বিভিন্ন অঞ্চল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ৪ থেকে ১০ জানুয়ারি সময়ে তারা গ্রেপ্তার হন। সৌদি বার্তাসংস্থা এসপিএ এ খবর জানায়।

খবরে বলা হয়, গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন আবাসিক ব্যবস্থার নিয়ম লঙ্ঘনকারী ১১ হাজার ৪৭ জন। সীমান্ত নিরাপত্তা আইন লঙ্ঘনকারী রয়েছেন ৪ হাজার ২৯৯ জন। আর শ্রম আইন লঙ্ঘনকারী রয়েছেন ৩ হাজার ১৯২ জন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে এসপিএ এসব তথ্য জানায়।

৪৭ হাজার ৯৭৭ জনকে নিজ নিজ কূটনৈতিক মিশনে গিয়ে ভ্রমণ নথি নিতে বলা হয়েছে। অবৈধ প্রবাসীদের পরিবহন, আশ্রয়দান এবং কর্মে নিয়োগের কারণে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বারবার সতর্ক করে দিয়ে বলেছে, যারা অনুপ্রবেশকারীদের সুযোগ সুবিধা দেবে, আশ্রয়, পরিবহন সুবিধা দেবে, তাদের সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত জেল হতে পারে এবং সর্বোচ্চ এক মিলিয়ন সৌদি রিয়েল জরিমানা হতে পারে।

৩২ দশমিক ২ মিলিয়ন লোকের দেশ সৌদি আরব। দেশটিতে বড় সংখ্যক বিদেশি কর্মী রয়েছে। স্থানীয় শ্রম বাজার নিয়ন্ত্রণ এবং বাজার চাঙা করতে দেশটি নানা পদক্ষেপ নিয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD