ধর্মীয় দলগুলোর সঙ্গে যোগ দিচ্ছে পিটিআই ধর্মীয় দলগুলোর সঙ্গে যোগ দিচ্ছে পিটিআই – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ধর্মীয় দলগুলোর সঙ্গে যোগ দিচ্ছে পিটিআই

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৮ পাঠক

পিটিআই নেতারা মঙ্গলবার ঘোষণা দিয়েছেন, তাদের স্বতন্ত্র প্রার্থীরা সংখ্যালঘু দল মজলিশ-ই-ওয়াহদাত-মুসলিমিনের (এমডব্লিউএম) সঙ্গে মিলে ফেডারেলের সরকারের পাশাপাশি পাঞ্জাবে সরকার গঠন করার চেষ্টা করবেন।

দলটি বলছে, সরকার গঠনে তাদের প্রার্থীরা খাইবার পাখতুনখোয়া প্রদেশে জামাত-ই-ইসলামির (জেআই) সঙ্গে জোট গঠন করবে।

খবর আল জাজিরার।

 

গেল বৃহস্পতিবারের নির্বাচনে কোনো দলই জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা না পেয়ে আলাদা ম্যান্ডেট দিয়েছে। কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশি আসনে জয়ী হয়েছেন। তবে সরকার গঠনের জন্য তাদের একটি রাজনৈতিক দল বা জোটের অংশ হতে হবে।

মঙ্গলবার জোটের পরিকল্পনা ঘোষণায় পিটিআই মুখপাত্র রওফ হাসান বলেন, তিনি ইমরান খানের আদেশ পেয়েছেন। তাকে বলা হয়েছে, পিপিপি, পিএমএল-এন ও এমকিউএম বা মুত্তাহিদা কওমি মুভমেন্ট বাদে অন্যান্য দলের কাছে তিনি যেন প্রস্তাব দেন।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেনে হাসান বলেন, ইমরান খানের স্পষ্ট বার্তা হলো, যারা নির্বাচনে জিতেছেন, সরকার গঠন করা তাদের অধিকার।

সাবেক ক্রিকেটার ইমরান খান ২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন। নির্বাচনী আইন লঙ্ঘনে পিটিআই প্রতীক হারায়। এতে দলটির প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নিতে বাধ্য হন।

খানের সিদ্ধান্ত, তিনি পাকিস্তানের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পিএমএল-এন বা সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির পিপিপির সঙ্গে যোগ দেবেন না। ইমরান তাদের দুর্নীতিগ্রস্ত আখ্যা দিয়েছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD