যুদ্ধজাহাজসহ জান্তার ৯টি নৌযান দখলে নিয়েছে আরাকান আর্মি যুদ্ধজাহাজসহ জান্তার ৯টি নৌযান দখলে নিয়েছে আরাকান আর্মি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

যুদ্ধজাহাজসহ জান্তার ৯টি নৌযান দখলে নিয়েছে আরাকান আর্মি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪০ পাঠক

রাখাইনে স্থল যুদ্ধের পাশাপাশি নৌ যুদ্ধেও জান্তা বাহিনীকে ধরাশায়ী করে চলেছে আরাকান আর্মি। মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গ্রুপটির সর্বাত্মক আক্রমণে একের পর এক অঞ্চলের নিয়ন্ত্রণ হারিয়ে পালিয়ে বেড়াচ্ছে জান্তার সদস্যরা।

কোনো অঞ্চল থেকে সরে যাওয়ার আগ মুহূর্তে স্থানান্তর অযোগ্য নিজেদের অস্ত্র সমূহ আগুন দিয়ে নষ্ট করার চেষ্টা করছে তারা। কিন্তু তারপরেও বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম ও যান আরাকান আর্মির হাতে চলে যাচ্ছে।

কদিন আগেই রাখাইনের মিনবিয়া টাউনশিপে এক নৌ যুদ্ধে একটি যুদ্ধ জাহাজ আটক করে আরাকান আর্মি। এভাবে গত ৭ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত ৫টিসহ মোট ৯টি নৌযান দখলে নিয়েছে আরাকান আর্মি। এই সময় চারটি জাহাজ ধ্বংস করা হয়। খবর নারিঞ্জারা

গত ৭ ও ৮ ফেব্রুয়ারি কিউকতাও উপশহরের অধীনে আহ পাউক ওয়া গ্রামে জান্তার নৌবাহিনীর দুটি জাহাজ এবং একটি বার্জে আক্রমণ চালিয়ে ডুবিয়ে দেয় আরাকান আর্মি । এসময় কিছু গোলাবারুদও জব্ধ করে তারা।

একই ভাবে গত ১২ ফেব্রুয়ারি মিনবিয়া টাউনশিপের পালে পাউক গ্রামে জান্তার আরেকটি জাহাজে হামলা চালিয়ে দখলে নেয় আরাকান আর্মি।

এই জাহাজটি ওই অঞ্চলে আরাকান আর্মি অবস্থান ধ্বংস করার লক্ষে নির্বিচার আর্টলারি শেল নিক্ষেপ করে আসছিল। যার ফলে বহু বেসামরিক হতাহতের শিকার হন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD