তৃষ্ণার রেকর্ডের ম্যাচে বড় হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ তৃষ্ণার রেকর্ডের ম্যাচে বড় হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

তৃষ্ণার রেকর্ডের ম্যাচে বড় হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৪০ পাঠক

আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে ৫৮ রানে হেরেছে স্বাগতিকরা। টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে অজি মেয়েরা। জবাবে বাংলাদেশের ইনিংস থামে ১০৩ রানে।

আগে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। আজ ওপেনিংয়ে পরিবর্তন আসে তাদের। ওপেন করেন গ্রেস হ্যারিস ও ফিবি লিচফিল্ড। তবে সুবিধা করতে পারেননি লিচফিল্ড। ফারিহার বলে ক্যাচ দিয়ে ফেরেন ২ রান করে। এরপর দ্বিতীয় উইকেটে ৯১ রানের জুটি গড়েন গ্রেস ও জর্জিয়া ওয়ারেহ্যাম। ৫৪ বলের এই জুটি ভাঙে ৩০ বলে ৫৭ রান করে ওয়ারেহ্যাম আউট হলে।

এরপর দ্রুত উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। গ্রেস আউট হন ৪৭ রান করে। এতে রানের গতি অনেকটা কমে আসে। মাঝে এলিসা পেরি খেলেন ২৯ রানের ইনিংস। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে পেরি, সোফি মলিনিও ও বেথ মুনিকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফারিহা। সব মিলিয়ে ৪ ওভারে এক মেডেনসহ ১৯ রান দিয়ে ৪ উইকেট নেন এই বাঁহাতি পেসার।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেট দুইবার হ্যাটট্রিকের কীর্তি গড়লেন তৃষ্ণা।  নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক হ্যাটট্রিক করা মাত্র তৃতীয় বোলার তৃষ্ণা। তার আগে এই তালিকায় নাম লিখিয়েছেন হংকংয়ের ক্যারি চ্যান ও উগান্ডার কন্সি এউকো।

সবমিলিয়ে এটি বাংলাদেশ নারী দলের তৃতীয় হ্যাটট্রিক। তৃতীয়টি করেছেন ফাহিমা খাতুন। এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাট্রিকের স্বাদ পান তৃষ্ণা। তবে বাংলাদেশের নারী ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টিতে প্রথম হ্যাটট্রিক করেন ফাহিমা খাতুন, ২০১৮ সালে আরব আমিরাতের বিপক্ষে।

জবাবে শুরু থেকেই ধুঁকতে থাকে বাংলাদেশ। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট পড়লেও এরপর নিয়মিত বিরতিতে উইকেটের পতন ঘটেছে। ২৫ বলে দলীয় সর্বোচ্চ ২৭ রান করেছেন ওপেনার দিলারা আক্তার। মাঝে ১৮ বলে ১৫ রান করেন ফাহিমা খাতুন এবং ১৭ বলে ২১ রান আসে স্বর্ণা আক্তারের ব্যাট থেকে। আর ১৭ বলে ১৪ রান নিয়ে অপরাজিত থাকেন রাবেয়া আক্তার।

দুই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। এর আগে ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইওয়াশ করেছিল তারা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD