জাতীয় চলচ্চিত্র দিবস বুধবার, এফডিসিতে যা থাকছে জাতীয় চলচ্চিত্র দিবস বুধবার, এফডিসিতে যা থাকছে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

জাতীয় চলচ্চিত্র দিবস বুধবার, এফডিসিতে যা থাকছে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৩৭ পাঠক

জাতীয় চলচ্চিত্র দিবস আজ ৩ এপ্রিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন।

 

এই দিনকে স্মরণ করে ২০১২ সাল থেকে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়। এবারও বিএফডিসিতে চলচ্চিত্র দিবস উদযাপনের আয়োজন থাকছে। তবে রোজার কারণে আয়োজনের রঙ কিছুটা মলিন থাকছে।

এবারের চলচ্চিত্র দিবসের মূল প্রতিপাদ্য হলো, ‘আমাদের চলচ্চিত্র আমাদের অহংকার, প্রেক্ষাগৃহে দেখব ছবি এই হোক অঙ্গিকার’।

বুধবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বিএফডিসির তত্বাবধানে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: হুমায়ুন কবীর খোন্দকার।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া জানান, পবিত্র রমজান মাসের কারণে এফডিসিতে জমকালো আয়োজন না থাকলেও থাকছে নানা আয়োজন। এর মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে। এছাড়া আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এফডিসির এই কর্মকর্তা আরও জানান, এদিন দুপুর ৩টা ৩৫ মিনিটে বঙ্গবন্ধুর বায়োপিক চলচ্চিত্র ‘মুজিব- একটি জাতির রূপকার’র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD