ইউক্রেনকে দীর্ঘমেয়াদি সামরিক সহায়তা দিতে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনকে দীর্ঘমেয়াদি সামরিক সহায়তা দিতে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইউক্রেনকে দীর্ঘমেয়াদি সামরিক সহায়তা দিতে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ১৮ পাঠক

ন্যাটোপ্রধান জেনস স্টলটেনবার্গ বলেছেন, জোটের সদস্যদের অবশ্যই ইউক্রেনের জন্য দীর্ঘমেয়াদী অস্ত্র সরবরাহের নিশ্চয়তা দিতে হবে। খবর আল জাজিরার।

জোটভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা বুধবার ব্রাসেলসে পাঁচ বছরের জন্য ১০০ বিলিয়ন ইউরোর একটি ফান্ডের প্রস্তাব নিয়ে আলোচনা করেন। আলোচনার আগে স্টলটেনবার্গ বলেন, কিয়েভের জন্য জরুরিভাবে অস্ত্র প্রয়োজন। সহায়তায় বিলম্ব হওয়ার পরিণতি যুদ্ধক্ষেত্রে রয়েছে, যেমনটা আমরা বলি।

তিনি বলেন, দীর্ঘ পথ চলার জন্য আমাদের অবশ্যই ইউক্রেনের জন্য নির্ভরযোগ্য এবং অনুমানযোগ্য নিরাপত্তা সহায়তা নিশ্চিত করতে হবে। আমরা যেন স্বেচ্ছা-অবদানের ওপর কম এবং ন্যাটোর প্রতিশ্রুতির ওপর বেশি নির্ভর করি। স্বল্প-মেয়াদের বদলে কয়েক বছরের প্রতিশ্রুতি চাই।

বুধবারই ইউক্রেন সামরিক বাহিনীতে নিয়োগের বয়স ২৭ থেকে ২৫-এ নামিয়ে এনেছে। দুই বছরের যুদ্ধ শেষে কমে যাওয়া পদ পূরণে পদক্ষেপ নেওয়া হয়েছে।

স্টলটেনবার্গ সাংবাদিকদের বলেন, ইউক্রেনে যুদ্ধক্ষেত্রের পরিস্থিতির জন্যই আমরা এটি করছি। আমরা দেখছি কীভাবে রাশিয়া সামনে এগোচ্ছে এবং আমরা দেখতে পাচ্ছি, কীভাবে তারা এ যুদ্ধে জয়ী হওয়ার চেষ্টা করছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD