রোল্যান্ড চাই ও অ্যাডাম কোস্টিয়ালের সঙ্গে হাসান বাবুর বৈঠক রোল্যান্ড চাই ও অ্যাডাম কোস্টিয়ালের সঙ্গে হাসান বাবুর বৈঠক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

রোল্যান্ড চাই ও অ্যাডাম কোস্টিয়ালের সঙ্গে হাসান বাবুর বৈঠক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৮ মে, ২০২৪
  • ১২ পাঠক

ইইউ প্রেসিডেন্ট ফর ইউরোপিয়ান মার্কেটস রোল্যান্ড চাই এবং উত্তর ইউরোপের নরডিক দেশভুক্ত সুইডেনের স্টক এক্সচেঞ্জ নাসডাক স্টকহোম এবি’র প্রেসিডেন্ট অ্যাডাম কোস্টিয়ালের সঙ্গে পৃথক পৃথকভাবে বৈঠক করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু।

মঙ্গলবার (৭ মে) ডিএসই‘র উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

 

বৈঠকে ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু বাংলাদেশের উদীয়মান অর্থনীতি এবং বাংলাদেশের পুঁজিবাজারের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জ তার ট্রেডিং প্ল্যাটফর্ম আধুনিকায়নে ২০১৪ সাল থেকে নাসডাক ওএমএক্স-এর এক্স-ট্রিম আইনেট ম্যাচিং ইঞ্জিন এবং সুইডেনভিওিক কোম্পানি ট্রাপেটস এবি-এর ইনস্ট্যান্টওয়াচ মার্কেট সার্ভিলেন্স সফটওয়্যার ব্যবহার করছে। নাসডাক স্টকহোমের সাথে একটি দীর্ঘ এবং সফল সম্পর্কসহ কৌশলগত ও গতিশীল উন্নয়ন পরিকল্পনায় ডিএসই সহযোগিতা চায়।

এছাড়াও ডিএসই’র চেয়ারম্যান পণ্য এবং প্রযুক্তির উন্নয়ন সম্পর্কে নলেজ শেয়ারিং ও সহযোগিতা, বাজার মনিটরিং এবং নজরদারি, ফিনান্সিয়াল লিটারেসি কর্মসূচি প্রসারিতকরণ এবং বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্টকরণ ইত্যাদি বিষয়সমূহ নিয়ে আলোচনা করেন।

বৈঠকে ডিএসই’র চেয়ারম্যান বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে তিনি ইউরোপীয় স্টক এক্সেচেঞ্জগুলোর সাথে ঢাকা স্টক এক্সচেঞ্জের সম্পর্ক উন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধি করার বিষয়ে আলোচনা করেন। একই সাথে তিনি আশাবাদ ব্যক্ত করেন ক্যাপিটাল মার্কেট পরিচালনার ক্ষেত্রে নাসডাক স্টকহোমের সহযোগিতায় বাংলাদেশের পুঁজিবাজার সমৃদ্ধ হবে।

এ সময় নাসডাক স্টকহোম এবি’র প্রেসিডেন্ট অ্যাডাম কোস্টিয়াল তাদের প্রোডাক্ট, লিস্টিং এবং ডি-লিস্টিং প্রক্রিয়া, বাজার পরিচালন প্রক্রিয়া এবং এক্সচেঞ্জ পরিচালনার ক্ষেত্রে নাসডাক স্টকহোম এবি’র পরিচালনা পর্ষদের ভূমিকা বিষয়ে অবহিত করেন।

পরে ড. হাসান বাবু ডিএসই ও নাসডাক স্টকহোম এবি’র পারস্পরিক সহযোগিতা বিষয়ক একটা সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের বিষয়েও আলোচনা করেন। একই সাথে ড. হাসান বাবু নাসডাক স্টকহোম-এর প্রেসিডেন্ট অ্যাডাম কোস্টিয়াল-কে তার সুবিধামতো সময়ে বাংলাদেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ পরিদর্শনের জন্য আমন্ত্রণ জানান। নাসডাক স্টকহোম এবি’র প্রেসিডেন্ট ডিএসই’র এই আমন্ত্রণে ভবিষ্যতে ঢাকা স্টক এক্সচেঞ্জ পরিদর্শনের সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD