যেভাবে শনাক্ত করবেন লুকানো ক্যামেরা যেভাবে শনাক্ত করবেন লুকানো ক্যামেরা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

যেভাবে শনাক্ত করবেন লুকানো ক্যামেরা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬৫ পাঠক

অনেক সময়ে হোটেলের ঘরে কিংবা বাথরুমে অসাধু উদ্দেশ্যে ক্যামেরা বসানো থাকে। আর ব্যক্তিগত মালিকানাধীন বাড়ির ক্ষেত্রে নিরাপত্তার কারণেই মালিকরা ক্যামেরা বসিয়ে রাখতে পারেন। কিন্তু হোটেলের ঘর কিংবা অন্যের বাড়িতে লুোনো সেই ক্যামেরা আপনার ব্যক্তিগত সব মুহূর্ত রেকর্ড করে নিতে পারে। ফলে সাবধান হতে হবে।

ঘরে ক্যামেরা লুকানো আছে কি না, তা বুঝতে পারবেন যেভাবে-
ঘরের কোথাও লুকানো ক্যামেরা থাকলে তার উপর মোবাইল ফোনের উজ্জ্বল আলো ফেললে, সেটি সবুজ বা লাল হয়ে জ্বলজ্বল করে। কিছুদিন আগেই এক টিকটক তারকা পরীক্ষা করে এমনই দেখিয়েছেন।
আরও  সহজ পদ্ধতি হলো , মোবাইলে ‘ফিং’ নামে একটি অ্যাপ ইনস্টল করা যায়। সেই মোবাইল ফোনটি দিয়ে ঘরে কাজ করা ওয়াইফাই নেটওয়ার্কে লগ ইন করলেই, ওই ওয়াইফাইয়ের সাথে আর কোনো কোনো যন্ত্র জুড়ে রয়েছে, তা টের পাওয়া যাবে। সেই তালিকায় ক্যামেরা থাকলে বোঝা যাবে, ঘরের বা বাড়ির কোথাও কোনও লুকনো ক্যামেরা রয়েছে।
ব্যক্তিগত মালিকানাধীন কোনও বাড়ি ভাড়া নিলে প্রথমেই সেই বাড়ির ওয়াইফাই বন্ধ করে দিলে ভালো। সে ক্ষেত্রে যদি বাড়ির মালিক যোগাযোগ করেন, এবং জিজ্ঞাসা করেন, কেনো ওয়াইফাই বন্ধ করা হল, তা হলে বুঝতে হবে বাড়ির কোথাও লুকনো ক্যামেরা থাকতেও পারে। সেটি বন্ধ হয়ে যাওয়াতেই মালিক টের পেয়েছেন ওয়াইফাই বন্ধ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD