শিবচরে বিশ্বমানের প্রকৌশল গবেষণা ইনস্টিটিউট নির্মাণের স্থান পরিদর্শন শিবচরে বিশ্বমানের প্রকৌশল গবেষণা ইনস্টিটিউট নির্মাণের স্থান পরিদর্শন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

শিবচরে বিশ্বমানের প্রকৌশল গবেষণা ইনস্টিটিউট নির্মাণের স্থান পরিদর্শন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১০৫ পাঠক

দেশের প্রকৌশলীদের দক্ষ ও বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে দেশে প্রথমবারের প্রকৌশলী গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মানের লক্ষ্যে স্থান পরিদর্শন করেছেন বিশেষজ্ঞরা।

শনিবার (২৭ মে) সকালে পদ্মা সেতু সংলগ্ন মাদারীপুর জেলার শিবচরে রেল স্টেশন ও ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টারের পাশে প্রকল্পের স্থান পরিদর্শন করেন তারা।

 

এ সময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরীসহ প্রকৌশল বিশেষজ্ঞ টিমের সদস্য, প্রশাসনিক কর্মকর্তা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন। সারা পৃথিবী মনে করে বাংলাদেশ একটা উদাহরণ হিসেবে দাঁড়াচ্ছে। তাই আমরা চাচ্ছি, যে সকল পেশাদাররা কাজ করে তাদের প্রশিক্ষণের প্রয়োজন আছে। প্রশিক্ষণের সঙ্গে গবেষণা যোগ করে সারা দুনিয়ার সঙ্গে টক্কর দিতে হবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আরও বলেন, চিফ হুইপ মহোদয় প্রকল্পের জন্য আমাদের যে এলাকাটি দেখিয়েছেন। জায়গাটা খুবই সুন্দর। ঢাকা শহরের কোলাহল থেকে একটু দুরে। অথচ দিনে যাওয়া আসা করতে কোনো প্রবলেম নাই। এই জায়গায় প্রতিষ্ঠানটি করতে পারলে সারা বাংলাদেশ উপকৃত হবে।

মন্ত্রী বলেন, আমাদের প্রকৌশলীদের জন্য আলাদা কোনো গবেষণা প্রতিষ্ঠান নেই। আমরা সেই কাউন্সিলটা এখানে করবো। এখানে শুধু সিভিল প্রকৌশলীদের জন্য নয় সব ধরনের প্রকৌশলীদের জন্য এ গবেষণা করার সুযোগ থাকবে। এক সময় বাংলাদেশের বাইরের প্রকৌশলীরা এসেও এখানে গবেষণা করবেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD