স্বাস্থ্য সেবার লক্ষ্যে মার্কেটকে হাসপাতালে রূপান্তর স্বাস্থ্য সেবার লক্ষ্যে মার্কেটকে হাসপাতালে রূপান্তর – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

স্বাস্থ্য সেবার লক্ষ্যে মার্কেটকে হাসপাতালে রূপান্তর

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ১৭৪ পাঠক

ঢাকা উত্তর সিটি করপোরশন-ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় প্রতিশ্রুতির মাত্র আট মাসের মাথায় শুরু হলো দেশের সবচেয়ে বড় এক হাজার শয‍্যাবিশিষ্ট ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’ এ করোনাভাইরাস তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম।

ডিএনসিসির মেয়র আরো বলেন, নগরবাসীর স্বাস্থ্য সেবার জন‍্যই মহাখালীর এই ভবনটিকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে।

র‌বিবার (১৮ এপ্রিল)  রাজধানীর মহাখালীতে এক হাজার শয‍্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসা সেবা কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম তার বক্তৃতায় এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল‍্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি ও  স্বাস্থ্য ও পরিবার কল‍্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া।দ

ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করে সুস্থ্য হয়েছেন উল্লেখ করে সরকারী হাসপাতালের সেবা কার্যক্রমের প্রশংসা করেন এবং সর্বস্তরের জন প্রতিনিধিদেরকে দেশের অভ‍্যন্তরে সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণের জন্য উৎসাহিত করেন।

ডিএনসিসির মেয়র করোনাভাইরাস তথা কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেন।

উল্লেখ্য, মহাখালীর যেই ভবনটিতে এই হাসপাতালটি স্থাপন করা হয়েছে সেটি তৈরি করা হয়েছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাঁচা বাজার তৈরি করার জন্য। পরে দেশে করোনাভাইরাস সংক্রমণ ব্যাপক আকার ধারণ করলে ছয় তলা ভবনটিতে স্বাস্থ্য অধিদপ্তর একটি আইসোলেশন সেন্টার চালু করে। ওই বছরের ৯ই আগস্ট করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম মহাখালীর এই মার্কেটটিকে হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়েছিলেন। সে প্রতিশ্রুতি অনুযায়ী মাত্র আট মাসের মাথায় শুরু হলো দেশের সবচেয়ে বড় এক হাজার শয‍্যাবিশিষ্ট হাসপাতাল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD