বিশ্বের শীর্ষ ১০ ধনী তারা বিশ্বের শীর্ষ ১০ ধনী তারা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বিশ্বের শীর্ষ ১০ ধনী তারা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ৩১৩ পাঠক

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যগাজিন। ফোর্বসের ৩৫তম বার্ষিক প্রতিবেদনে পৃথিবীর শীর্ষ দশ ধনীর তালিকা জেনে নিন।

জেফ বেজোস: বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় এক নম্বরে আছেন অ্যামজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ ১৭৭ বিলিয়ন মার্কিন ডলার। গত বছরেও এই তালিকার শীর্ষেই ছিলেন তিনি।

এলোন মাস্ক: ১৫১ বিলিয়ন মার্কিন ডলারের মালিক এলোন আছে তালিকায় দ্বিতীয় স্থানে। তিনি মহাকাশ ভ্রমণ সংস্থা স্পেসএক্স ও টেসলা মোটরসের সিইও। গত বছর সপ্তম স্থানে থাকা এলোন মাস্ক এবারে এক লাফে চলে এসেছেন দ্বিতীয় অবস্থানে।

বার্নার্ড আরনল্ট: ফরাসি ব্যবসায়ী বার্নার্ড আরনল্ট ১৫০ বিলিয়ন ডলারের মালিক। আর বিশ্বে শীর্ষ ধনীদের মধ্যে তার অবস্থানটাও বেশ পাকাপোক্তই। এবার ফোর্বসের তালিকায় তিনি বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী।

বিল গেটস: গত বছর দ্বিতীয় শীর্ষ ধনী থাকলেও, এবার তার অবস্থানটা দুই ধাপ নিচে নেমেছে। ১২৪ বিলিয়ন মার্কিন ডলারের মালিক মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা এবার আছেন চতুর্থ অবস্থানে।

মার্ক জুকারবার্গ: ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ আছেন তালিকার পাঁচ নম্বরে। মোট সম্পদের পরিমাণ ৯৭ বিলিয়ন মার্কিন ডলার।

ওয়ারেন বাফেট: বার্কশায়ার হ্যাথাওয়ে নামের বহুজাতিক কোম্পানির মালিক ওয়ারেন বাফেট। ৯৬ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে এই ধনকুবেরের অবস্থান বিশ্বে ষষ্ঠ।

ল্যারি এলিসন: প্রযুক্তি কোম্পানি ওরাকলের বিনিয়োগকারী ও প্রাধান নির্বাহী ল্যারি এলিসন। ৯৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিকানা নিয়ে তিনি তালিকায় সাত নম্বরে রয়েছেন।

ল্যারি পেজ: মার্কিন কম্পিউটার সাইন্টিস্ট এবং গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ বিশ্বের আট নম্বর ধনী। গত বছর তালিকায় নয় নম্বরে থাকা পেজ এবার এক ধাপ এগিয়ে এসেছেন আট নম্বরে। তার সমস্ত সম্পদের পরিমাণ ৯১.৫ বিলিয়ন মার্কিন ডলার।

সার্গেই ব্রিন: গুগলের অন্যতম প্রতিষ্ঠাতা ও কম্পিউটার প্রকৌশলি সার্গেই ব্রিন অবস্থান করে নিয়েছেন নয় নম্বরে।  ব্রিনের অর্থের পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

মুকেশ আম্বানি: বিশ্বের শীর্ষ ধনীর তালিকার দশ নম্বরে আছেন প্বার্শবর্তী দেশের ধনকুবের রিয়ালেন্স গ্রুপের মালিক মুকেশ আম্বানি। তার মোট সম্পদের পরিমাণ ৮৪.৫ বিলিয়ন মার্কিন ডলার

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD