প্রথমবারের মতো সিলিন্ডারের দাম নির্ধারণ করল সরকার প্রথমবারের মতো সিলিন্ডারের দাম নির্ধারণ করল সরকার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

প্রথমবারের মতো সিলিন্ডারের দাম নির্ধারণ করল সরকার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৩০৩ পাঠক

ভোক্তা পর্যায়ে সরকার উৎপাদিত ১২.৫ কেজির সিলিন্ডার ৫৯১ টাকা ও বেসরকারি খাতের ১২ কেজির সিলিন্ডারের সর্বোচ্চ খুচরা মূল্য ৯৭৫ টাকা নির্ধারণ করেছে সরকার। সোমবার (১২ এপ্রিল) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করার ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বিইআরসি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল জলিল বলেন, বেসরকারি এলপিজি মজুদ ও বোতলজাতকরণ কোম্পানিগুলোর জন্য ভোক্তা পর্যায়ে মূসক ছাড়া প্রতিকেজি ৭৬ টাকা ১২ পয়সা, মূসকসহ ৮১ টাকা ৩০ পয়সা পুনঃনির্ধারণ করা হয়েছে। সেই হিসাবে ভোক্তা পর্যায়ে প্রতি ১২ কেজির বোতলের মূল্য হবে মূসকসহ ৯৭৫ টাকা।

দেশে গত প্রায় তিন দশক ধরে এলপি গ্যাস বাজারজাতকরণ হয়ে থাকলেও এতদিন সরকারিভাবে এর দাম নির্ধারণ করা ছিল না। শেষ পর্যন্ত হাই কোর্টের আদেশ ও বিইআরসি আইনের ২২ (খ) ও ৩৪ ধারা অনুযায়ী গত ১৪ জানুয়ারি এলপিজির দাম নির্ধারণ নিয়ে গণশুনানি করে বিইআরসি।

প্রায় ৩০ বা তার বেশি সংস্থার প্রতিনিধির সক্রিয় অংশগ্রহণে দিনব্যাপী এই শুনানি হয়। এরপরেও আগ্রহী পক্ষেগুলোর সঙ্গে পৃথক বৈঠক করা হয়েছে বলে জানিয়েছে কমিশন। পরে ১৪ এপ্রিল এলপিজির দাম নির্ধারণ করে দিল সরকার।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD