দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছুঁই ছুঁই দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছুঁই ছুঁই – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছুঁই ছুঁই

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ১৮৩ পাঠক

দেশে গত ২৪ ঘণ্টায় আর ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৯৮৭ জনে। এছাড়া এ সময়ে আরও ৫ হাজার ১৮৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। ফলে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৩ হাজার ১৭০ জন।

বুধবার (১৪ এপ্রির) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠনো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে ২৫৫টি ল্যাবে ২৪ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। মোট রোগী শনাক্তের হাার ছিল ১৩ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৩৩৩ জন করোনামুক্ত হয়েছে। এ নিয়ে সুস্থ হলেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন। ২৪ ঘণ্টায় মৃত ৯৬ জনের মত্যে ৫৯ জন পুরুষ ও ৩৭ জন নারী।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব ৫৫ জন, পঞ্চাশোর্ধ্ব ২৫, চল্লিশোর্ধ্ব ১২, ত্রিশোর্ধ্ব ২ ও বিশোর্ধ্ব ২ জন। বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগে ৬৮, চট্টগ্রামে ১২, খুলনায় ৫, বরিশাল ৫ ও ময়মনসিংহে তিন ও সিলেটে তিনজনের মৃত্যু হয়েছে।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এর মধ্যে ওই বছরের ৫ নভেম্বর মৃত্যুর সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর খবর আসে ৩০ জুন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের উপদ্রব শুরু হয়। বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত বছরের ১১ মার্চ কোভিড-১৯ কে বৈশ্বিক মহামারি ঘোষণা করে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD