শান্ত-মুমিনুলে প্রথমদিন বাংলাদেশের শান্ত-মুমিনুলে প্রথমদিন বাংলাদেশের – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

শান্ত-মুমিনুলে প্রথমদিন বাংলাদেশের

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ২৬৪ পাঠক

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। সিরিজের উদ্বোধনী ম্যাচের প্রথম দিনের খেলা দাপট দেখিয়ে শেষ করেছে টাইগাররা। একে একে হাসল তিন ব্যাটসম্যানের হাতের ব্যাট। তামিম ইকবাল-মুমিনুল হকের জোড়া অর্ধ-শতকের সঙ্গে মিলল নাজমুল হোসেন শান্তর অসাধারণ এক সেঞ্চুরি দেখা।

তিন ব্যাটসম্যানের দাপটে বড় সংগ্রহের পথেই হাঁটছে বাংলাদেশ। টস জিতে শুরুতে ব্যাট হাতে প্রথম দিন শেষে সফরকারীদের পুঁজি দাঁড়িয়েছে ২ উইকেটে ৩০২ রান। নাজমুল হাসান শান্ত ১২৬ রানে এবং অধিনায়ক মুমিনুল হক ৬৪ রানে অপরাজিত থাকেন।

ক্যান্ডিতে আজ টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে ধাক্কা খেয়েছিল টাইগার শিবির। কিন্তু তামিম-শান্তর জুটিতে দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়িয়েছে সফররত বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ১৪৪ রানের জুটি।

বিদেশের মাটিতে প্রায় ১২ বছর পর দ্বিতীয় উইকেটে শতরানের পার্টনারশিপ গড়েছেন তামিম-শান্ত। তামিমের আত্মাহুতি শটে বাংলাদেশ হারায় দ্বিতীয় উইকেট, আর তামিম বঞ্চিত থাকেন নিজের দশম টেস্ট শতক থেকে।

শতক থেকে মাত্র ১০ রান দূরে থেকে তামিম সাজঘরে ফেরেন। তার আগে ১০১ বলের মোকাবেলায় হাঁকান ১৫টি চার। তার বিদায়ের পর আর কোনো বিপদ ঘটেনি বাংলাদেশের। লঙ্কান বোলারদের ধৈর্যচ্যুতি ঘটিয়ে শান্ত তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। ২৮৮ বল খরচায় ১৪ বাউন্ডারি ও এক ছক্কায় ১২৬* রান তুলে ব্যাট চালিয়ে যাচ্ছেন ওয়ানডাউনে নামা শান্ত।

ক্রিজে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন মুমিনুল হক। টাইগার ক্যাপ্টেনও হাফ-সেঞ্চুরি করে এখন হাঁটছেন সেঞ্চুরির ছোঁয়ার লক্ষ্যে। ১৫০ বলে ৬ বাউন্ডারিতে তার সংগ্রহ ৬৪* রান।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক(অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোশান দিকভেলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD