এপ্রিলে দেশজুড়ে ৩৯৭টি সড়ক দুর্ঘটনা এপ্রিলে দেশজুড়ে ৩৯৭টি সড়ক দুর্ঘটনা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এপ্রিলে দেশজুড়ে ৩৯৭টি সড়ক দুর্ঘটনা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ১৭৪ পাঠক

গত এপ্রিল মাসে সারা দেশে ৩৯৭টি দুর্ঘটনায় সড়কে প্রাণ গেছে ৪৫২ জনের। এছাড়াও আহত হয়েছেন আরও ৫১৯ জন। রোড সেফটি ফাউন্ডেশনের সড়ক দুর্ঘটনা বিষয়ক মাসিক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন পোর্টাল এবং ইলেক্ট্রনিক মাধ্যমে প্রকাশিত তথ্যের উপর ভিত্তি করে পরিসংখ্যানটি প্রকাশ করেছে সংগঠনটি।

পরিসংখ্যানে বলা হয়েছে, গত এপ্রিল মাসে ৩৯৭টি সড়ক দুর্ঘটনার সংঘটিত হয়েছে। এর মধ্যে ১৪৯টিই মোটরসাইকেল দুর্ঘটনা। আর বিগত এই এক মাসে নিহত হয়েছেন ৪৫২ জন। এদের মধ্যে ৫৪ জন নারী ও ৪৭ জন শিশু রয়েছে। নিহতদের মধ্যে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেছে ১৫৮ জনের। অর্থাৎ ৩৪.৯৫ শতাংশ মানুষের মৃত্যু হয়েছে মোটরসাইকেল দুর্ঘটনার কারণে।

এছাড়াও এই এক মাসে ৯টি নৌ-দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪২ জন এবং আহত হয়েছেন ১১ জন। ঘটেছে ৭টি রেল দুর্ঘটনাও, যাতে পাঁচ জনের মৃত্যু হয়েছে।

দুর্ঘটনার বিভাগভিত্তিক বিবেচনায় দেখা গেছে, ঢাকা বিভাগে দুর্ঘটনা ঘটেছে সবচেয়ে বেশি। ঢাকায় মোট ১১২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩৭ জন। আর সিলেট বিভাগে সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা ঘটেছে। এছাড়া জেলা হিসেবে ঢাকা জেলা সড়ক দুর্ঘটনায় শীর্ষে আর পঞ্চগড়ে সবপচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে। ঢাকায় ২৬ দুর্ঘটনায় ৩৪ জনের প্রাণহানি হয়েছে। আর পঞ্চগড়ে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD