ঘরে বসে ঈদ আনন্দে ৫ টিপস ঘরে বসে ঈদ আনন্দে ৫ টিপস – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ঘরে বসে ঈদ আনন্দে ৫ টিপস

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১৫ মে, ২০২১
  • ২৮৯ পাঠক

মহামারি করোনা পরিস্থিতির মধ্যেই আরও একটি ঈদ উদযাপন করছে মুসলিম বিশ্ব। বাংলাদেশে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। প্রতিদিনই আক্রান্ত আর মৃত্যুর সারি দীর্ঘ হচ্ছে। এমন বিরূপ সময়ে ঈদ উদযাপনে কিছু বিধিনিষেধ দিয়েছে সরকার। তবে সংক্রমণ ঝুঁকি এড়াতে এই ঈদে নিজেকে সবার আগে সতর্ক হতে হবে।

ঈদের আনন্দ উপভোগ করতে গিয়ে আপনি যে সংক্রমিত না হন, যেন আপনার দ্বারা আপনার পরিবারের কোনও সদস্য আক্রান্ত না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। নিরাপদ ঈদ উদযাপনে নিচে ৫টি টিপস তুলে ধরা হলো-

পার্টি হোক ভার্চুয়াল
নানা রকম সুস্বাদু খাবার ঈদ উদযাপনের একটি বড় অংশ। ভোজের জন্য প্রস্তুতি প্রায় একদিন আগে থেকেই শুরু হয় এবং পরিবারের সদস্য এবং বন্ধুবান্ধবদের জন্য বিভিন্ন ধরণের খাবার থেকে রান্না করা হয়। ঈদের সন্ধ্যায় একে অপরের বাড়ি বেড়াতে যাওয়া এবং পার্টির আয়োজন করে। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় মানুষের সামাজিক পরিদর্শন এড়ানো উচিত এবং পরিবর্তে ভার্চুয়াল পার্টির আয়োজন করা যেতে পারে।

সাজান আপন ঠিকানা
ঈদের অন্যতম আনন্দ নতুন পোশাক পরে হইহুল্লোড় করে ঘুরতে বের হওয়া। কিন্তু এবার সেটি হচ্ছে না। তাই নিজের বাসাবাড়ি মনের মতো করে সাজিয়ে নিন। তাতে মন ফুরফুরে থাকবে। ঈদের আনন্দেও আসবে মনে। আপনি আপনার বাড়িকে থিম অনুসারে সাজাতে পারেন। বাড়ির মেয়েদের নামাজের জন্য আলাদা জায়গা রাখুন। এটি আপনাকে কেবল ব্যস্তই রাখবে না, সবাইকে উৎসবের প্রতি আগ্রহী করবে এবং আশা করি তারা তাদের বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনের অভাব কিছুটা কম বোধ করবে।

দান করুন অনলাইনে 
দানের মতো পূণ্য আর কিছুতে নেই। তাই এই ঈদের দান করুন মুক্ত হস্তে। তবে সেই দান হতে হবে ভার্চুয়ালি। গরিব ও অভাবি মানুষদের সঙ্গে বাইরে গিয়ে দেখা করার পরিবর্তে অনলাইন দাতব্য বা অনুদান বেছে নেয়া উচিত। এই দিনগুলোতে প্রচুর লোকের সাহায্যের প্রয়োজন রয়েছে এবং অনেক সংস্থা (বেসরকারী এবং সরকারি উভয়ই) এই ধরনের লোকদের ত্রাণ তহবিল দিচ্ছে এবং যখনই প্রয়োজন তাদের সহায়তা করছে। আপনি এই সংস্থাগুলোর মাধ্যমে অনলাইনে অনুদান করতে পারেন।

ঘরেই নিজেকে সাজিয়ে নিন
করোনাকালের এই ঈদের ঘুরাঘুরির সুযোগ যেহেতু কম তাই ঘরে বসেই মনের মতো করে নিজেকে সাজিয়ে নিন। পরুন নতুন কিংবা পছন্দের পোশাক। কাপড়ে সুগন্ধি আতর ছড়িয়ে দিন। তাতে করে ঘুরতে বের না হয়েও মনে আসবে উৎসবের আমেজ।

সামাজিক দূরত্ব মানতেই হবে
ঈদের দাওয়াতে কোনও কারণে যদি নিকটাত্মীয়ের বাসা কিংবা অন্য কোথাও যেতেই হয়, তখনও সামাজিক দূরত্ব বজায় রাখতে ভুলবেন না। যদি ঈদের সময় আপনার বাসাবাড়িকে কোনও আত্মীয় বেড়াতে আসে, অতিথিকে স্বাগত জানালেও স্বাস্থ্যবিধি মেনে তফাতে থাকতে হবে। আলাপচারিতার সময় মাস্ক পরুন। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন। ঘন ঘন সাবান পানি দিয়ে হাত ধুয়ে নিন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD