মাঝারি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা মাঝারি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মাঝারি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২০ জুন, ২০২১
  • ১২৯ পাঠক
দেশের কোথাও কোথাও মাঝারি অথবা ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামীকাল ও পরশু বৃষ্টিপাতের এই প্রবণতা কমতে পারে।

রোববার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।
পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।
গতকাল শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঈশ্বরদীতে, ১৯৬ মিলিমিটার।
এ ছাড়া এই সময়ে উল্লেখ্যযোগ্য বৃষ্টিপাতের মধ্যে রয়েছে খেপুপাড়ায় ১৩৬, চট্টগ্রামে ১৩৩, টাঙ্গাইলে ১২১, সীতাকুণ্ডে ১১০, টেকনাফে ১২০, গোপালগঞ্জে ৯৩, মাদারীপুরে ৮৬ ও কুতুবদিয়ায় ৮১ মিলিমিটার। এ সময়ে ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৪৩ মিলিমিটার।
এদিকে গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা সিলেটে ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন রাজশাহীতে ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিন ঢাকায় সর্বোচ্চ ২৭ ও সর্বনিম্ন ২৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
আবহাওয়া সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ, বিহার,পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD