করোনা ল্যাম্বদা ভেরিয়েন্টের উপসর্গ সম্পর্কে জেনে নিন করোনা ল্যাম্বদা ভেরিয়েন্টের উপসর্গ সম্পর্কে জেনে নিন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

করোনা ল্যাম্বদা ভেরিয়েন্টের উপসর্গ সম্পর্কে জেনে নিন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৪৩ পাঠক
ভারতে করোনা পরিস্থিতি অনেকটাই উন্নত হয়েছে। কমেছে দৈনিক আক্রান্তের সংধ্যা। মৃতের সংখ্যাও নেমেছে ১০০০-র নিচে। কিন্তু বেশি কিছুদিন ধরেই দৈনিক আক্রান্ত ৪৫ হাজারের আশেপাশেই থাকছে। এই মুহূর্তে ভারতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৯ হাজার ৫৫৭ জন।

ঠিক এই মুহূর্তে কপালে চিন্তার ভাঁজ ফেলছে করোনার নতুন রূপ ল্যাম্বদা ভেরিয়েন্ট। জানা গিয়েছে, বিরাট আকারে সংক্রমণ ঘটাচ্ছে এই ভেরিয়েন্ট। যদিও ভারতে এখনো এই ভেরিয়েন্ট খুঁজে পাওয়া যায়নি।
তবে ৩০ টি দেশে খোঁজ পাওয়া গিয়েছে এই ভেরিয়েন্টের। দক্ষিণ আমেরিকায় নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে এই প্রজাতি, জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পাবলিক হেলথ ইংল্যান্ড এই প্রজাতির কথা প্রকাশ্যে এনেছে। তারা জানিয়েছে, খতিয়ে দেখা হচ্ছে Lambda (C.37) variant-কে।
ল্যাম্বদা ভেরিয়েন্ট প্রথমে দক্ষিণ আমেরিকার চিলি, পেরু, আর্জেন্টিনায় পাওয়া গিয়েছে। বিশেষজ্ঞদের মতে ল্যাম্বদা ভেরিয়েন্ট স্পাইক প্রোটিনে একাধিকবার মিউটেশন ঘটিয়েছে।
এই প্রজাতিতে আক্রান্ত হলে বাড়বে শরীরের তাপমাত্রা। কাশি হবে। গন্ধ ও স্বাদ হারিয়ে যাবে। তবে সবার ক্ষেত্রে উপসর্গ এক নয়। এখনো পর্যন্ত করোনার ৪ প্রজাতি আল্ফা, বিটা, ডেল্টা, গামা মাথাব্যথার কারণ ছিল।
 এখন নতুন করে সংযোজন ঘটেছে   ল্যাম্বদা ভেরিয়েন্টর।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD