কোটি টাকার রাজস্ব ফাঁকি, সিঅ্যান্ডএফ এজেন্ট বাতিল কোটি টাকার রাজস্ব ফাঁকি, সিঅ্যান্ডএফ এজেন্ট বাতিল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কোটি টাকার রাজস্ব ফাঁকি, সিঅ্যান্ডএফ এজেন্ট বাতিল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ১৪০ পাঠক
বেনাপোল স্থলবন্দরে মিথ্যা ঘোষণা দিয়ে প্রায় এক কোটি টাকার ৩৯ ট্রাক আঙুর, টমেটো ও আনারের চালান বের করে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে ‘রয়েল এন্টারপ্রাইজ’ নামের সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করেছেন কাস্টমস কর্তৃপক্ষ।

জালিয়াতির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে এ ব্যবস্থা নেওয়া হয়।
কাস্টমস সূত্রে জানা যায়, ভারত থেকে আনা ৩৯ ট্রাক আঙুর, টমেটো ও আনারের চালান গত শনিবার ছুটির দিন মিথ্যা ঘোষণা দিয়ে প্রায় এক কোটি টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়। পণ্যগুলো খালাসের দায়িত্বে ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ।
কাস্টমস কর্মকর্তাদের না জানিয়ে তারা বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে পণ্যের চালান বের করে নিয়ে যায়। তবে অভিযোগ আছে রয়েল এন্টারপ্রাইজের বিরুদ্ধে। তারা কোনো এক যোগসাজসে প্রতি শনিবার ছুটির দিন মিথ্যা ঘোষণায় রাজস্ব ফাঁকি দিয়ে পণ্য খালাস করে।
এ ঘটনা জানাজানির পর বেনাপোল কাস্টম হাউসের কমিশনার আজিজুর রহমানের নির্দেশে ফাঁকি দেওয়া রাজস্ব আদায়ের জন্য চাপ সৃষ্টি করা হয়। গত সোমবার সকালে ফাঁকি দেওয়া রাজস্ব সরকারি কোষাগারে জমা দিতে বাধ্য হয় সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ।
রয়েল এন্টারপ্রাইজের মালিক রফিকুল ইসলাম রয়েল তার সিঅ্যান্ডএফ এজেন্ট লাইসেন্স বাতিল করার কথা নিশ্চিত করে বলেন, ৩৯ ট্রাক পণ্যের রাজস্ব পরের দিন পরিশোধ করেছি।
বেনাপোল কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ও লাইসেন্সিং কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. নেয়ামুল ইসলাম বলেন, জালিয়াতি করে বন্দর থেকে ৩৯ ট্রাক পণ্য খালাস করে নিয়ে যাওয়ার অভিযোগে রয়েল এন্টারপ্রাইজের লাইসেন্স বাতিল করে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD