গ্রিজমানের জোড়া গোলে জয়ে ফিরল ফ্রান্স গ্রিজমানের জোড়া গোলে জয়ে ফিরল ফ্রান্স – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

গ্রিজমানের জোড়া গোলে জয়ে ফিরল ফ্রান্স

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৪ পাঠক

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে দিদিয়ে দেশমের দল। জোড়া গোল করে জয়ের নায়ক অঁতোয়ান গ্রিজমান।

সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের স্বাদ পেল তারা।

গোল হতে পারত আরও। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তা ও নিজেদের ব্যর্থতায় ব্যবধান বড় করতে পারেনি ফ্রান্স।

ম্যাচে ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে ফরাসিরা গোলের উদ্দেশে শট নেয় ১৭টি, যার ৫টি লক্ষ্যে। ফিনল্যান্ড শটই নিতে পারে স্রেফ দুটি।

ইউরোর গ্রুপ পর্বে প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে জয়ের পর পরের দুই রাউন্ডে হাঙ্গেরি ও পর্তুগালের সঙ্গে ড্র করে ফ্রান্স। আর শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে হারের পর গত বুধবার প্রথম খেলতে নেমে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে পিছিয়ে পড়ে ১-১ ড্র করেছিল ফরাসিরা। এরপর শনিবার তারা একইভাবে একই ব্যবধানে ম্যাচ শেষ করে ইউক্রেনের বিপক্ষে। অবশেষে মিলল জয়ের স্বাদ।

চোটের কারণে বাইরে কিলিয়ান এমবাপে। জয়ের খোঁজে অলিম্পিক লিওঁর মাঠে শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না ফ্রান্স। ২২তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে প্রথম ভালো সুযোগ পায় তারা। ডি-বক্সে গ্রিজমানের বাড়ানো বলে করিম বেনজেমার শট কর্নারের বিনিময়ে ফেরান ফিনল্যান্ডের গোলরক্ষক।

২৫তম মিনিটে গ্রিজমানের দারুণ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে অঁতনি মার্শিয়ালের পাস পেয়ে ডি-বক্সে বাড়ান বেনজেমা। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে চমৎকার ফিনিশিংয়ে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন কদিন আগে বার্সেলোনা থেকে ধারে আতলেতিকো মাদ্রিদে যাওয়া ফরোয়ার্ড।

৩৯তম মিনিটে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে বেনজেমার নেওয়া শট ঠেকান এক ডিফেন্ডার। দুই মিনিট পর সতীর্থের হেড পাসে ডি-বক্সের বাইরে থেকে পল পগবার শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

৫২তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। ডি-বক্সের বাইরে থেকে আদ্রিওঁ রাবিওর জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। পরের মিনিটেই আরেকটি দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান।

বেনজেমার পাস পেয়ে ডি-বক্সে বাড়ান লিও দুবয়ঁ। পায়ের টোকায় একটু এগিয়ে দুরূহ কোণ থেকে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন গ্রিজমান।

জাতীয় দলের হয়ে ৯৮ ম্যাচে গ্রিজমানের গোল হলো ৪১টি। ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন মিশেল প্লাতিনির সঙ্গে যৌথভাবে তিন নম্বরে তিনি।

পরের সাত মিনিটে আরও ভালো দুটি সুযোগ তৈরি করে ফ্রান্স। বাঁ দিক থেকে লুকা এরনঁদেজের দারুণ নিচু ক্রসে ছয় গজ বক্সে পা ছোঁয়াতে পারেননি মার্শিয়াল। একটু পর ডি-বক্সের ভেতর থেকে উড়িয়ে মারেন গ্রিজমান।

৭০তম মিনিটে আরেকটি সুযোগ পান গ্রিজমান। বেনজেমার ক্রসে তার অ্যাক্রোবেটিক শট লক্ষ্যে থাকেনি। সাত মিনিট পর ডি-বক্সের সামনে থেকে বেনজেমার ফ্রি-কিক বাধা পায় রক্ষণ দেয়ালে। শেষ দিকে রিয়াল মাদ্রিদ তারকার প্রচেষ্টা দারুণ দক্ষতায় রুখে দেন গোলরক্ষক।

৬ ম্যাচে ৩টি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ফ্রান্স। ৫ পয়েন্ট করে নিয়ে ইউক্রেন তিনে, ফিনল্যান্ড চারে আছে। পরের দুটি স্থানে থাকা বসনিয়া ও কাজাখস্তানের সমান ৩ পয়েন্ট করে।

আরেক ম্যাচে বার্সেলোনা ফরোয়ার্ড মেমফিস ডিপাইয়ের হ্যাটট্রিকে তুরস্ককে ৬-১ গোলে হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে আছে নেদারল্যান্ডস।

তরুণ ফরোয়ার্ড আর্লিং হলান্ডের হ্যাটট্রিকে জিব্রাল্টারকে ৫-১ গোলে হারানো নরওয়ের পয়েন্টও ডাচদের সমান।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD