যেভাবে ফোনের ব্যাক কভার পরিষ্কার করবেন যেভাবে ফোনের ব্যাক কভার পরিষ্কার করবেন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

যেভাবে ফোনের ব্যাক কভার পরিষ্কার করবেন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৮ পাঠক

ফোনের সুরক্ষার জন্য বেশিরভাগ মানুষ ব্যাক কভার ব্যবহার করেন। এই কভারগুলো দেখতে ভালোলাগলেও এর কিছু সমস্যাও আছে। কয়েক দিন যেতে না যেতেই ধুলা-ময়লা ও ঘামের কারণে এই কভারগুলোর রং হলুদ হতে শুরু করে। তখন একেবারেই তা দেখতে ভালো লাগে না, ফলে ঘন ঘন কভার বদলাতে হয়। তবে ঘরোয়া কিছু সাধারণ জিনিস দিয়ে এই কভারগুলো একেবারে নতুনের মতো ঝকঝকে করে তোলা সম্ভব।

টুথপেস্ট ও ডিশ সোপ
মোবাইল কভার হলুদ হয়ে গেলে তা পরিষ্কার করতে, একটি পাত্রে কিছুটা টুথপেস্ট, বাসন পরিষ্কার করার তরল সাবান, অল্প নুন এবং কিছুটা ভিনেগার নিয়ে ভালভাবে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণের মধ্যে কভারটি ১০-১২ মিনিটের জন্য ডুবিয়ে রাখুন। তারপর কভারটি বার করে ভালো করে পরিষ্কার জলে ধুয়ে নিন। দেখবেন আপনার মোবাইলের কভার একেবারে নতুনের মতোই স্বচ্ছ সাদা হয়ে যাবে।
গরম জল ও ডিশ সোপ
এক কাপ হালকা গরম জলে কয়েক ফোঁটা বাসন পরিষ্কার করার তরল সাবান মেশান ভালো করে। এবার ফোনের কভারে এই মিশ্রণটা সামান্য ঢেলে একটা টুথব্রাশ দিয়ে ভেতর-বাহির ভালভাবে ঘষুন। পরিষ্কার হয়ে গেলে জল দিয়ে ধুয়ে নরম কাপড়ে মুছে নিন। তারপর হাওয়ায় শুকিয়ে নিন।
বেকিং সোডা
বিভিন্ন দাগ তুলতে বেকিং সোডা খুব কার্যকরী। ফোনের কভারে কিছুটা বেকিং সোডা ছিটিয়ে নিন, একটি ভেজা টুথব্রাশ ব্যবহার করে দাগের জায়গাগুলো ভালোভাবে ঘষুন। তারপর ধুয়ে ফেলুন এবং নরম কাপড়ে মুছে নিন। তারপর হাওয়ায় শুকিয়ে নিন।
রাবিং অ্যালকোহল
রাবিং অ্যালকোহলের স্প্রে বোতল ব্যবহার করুন অথবা ফোনের কভারে প্রয়োগের জন্য অ্যালকোহলে ভেজানো নরম কাপড়ও ব্যবহার করতে পারেন। এটি দিয়ে ফোনের কভার ভালো করে ঘষুন। হয়ে গেলে শুকনো কাপড় দিয়ে ভালভাবে মুছে নিন। তারপর হাওয়ায় শুকিয়ে নিন।
রাবিং অ্যালকোহল যেকোনও ব্যাকটেরিয়া ধ্বংস করতেও সাহায্য করে, কিন্তু এর ব্যবহারে কিছু ফোনের কভারের রঙ ফ্যাকাশে হয়ে যেতে পারে। তাই খুব ভেবেচিন্তে এটি ব্যবহার করবেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD