তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত, পর্যটক চলাচলে নিষেধাজ্ঞা তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত, পর্যটক চলাচলে নিষেধাজ্ঞা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত, পর্যটক চলাচলে নিষেধাজ্ঞা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১১৭ পাঠক

ভারতে প্রবল বর্ষণে বন্যা, উজানের ঢল ও গজলডোবার সব কয়টি গেট খুলে দেওয়ায় হু হু করে বাড়ছে তিস্তার পানি। মহাসড়কের কোনো কোনো জায়গা তিস্তার পানিতে তলিয়ে গেছে। এছাড়া বৃষ্টির জেরে বিভিন্ন জায়গায় সড়কে ধস নেমেছে।

বুধবার ভোর থেকে তিস্তার পানি বাড়ায় লালমনিরহাটের তিন উপজেলার তিস্তার চর এলাকায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। তলিয়ে গেছে কয়েক হাজার হেক্টর ধানক্ষেত।
পানির তোড়ে ভেঙে যাচ্ছে রাস্তাঘাট। ঘরবাড়িতে পানি প্রবেশ করায় পরিবারগুলো উঁচু স্থানে আশ্রয় নিয়েছে। তিস্তা ব্যারাজের ফ্লাট বাইপাস সড়কও হুমকির মুখে পড়েছে।
তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় পাটগ্রামের দহগ্রাম, হাতীবান্ধার গড্ডিমারী, সিঙ্গামারি, সিন্দুর্না, পাটিকাপাড়া, ডাউয়াবাড়ী, কালীগঞ্জ উপজেলার ভোটমারী, শৈইলমারী, নোহালী, চর বৈরাতি তিস্তা নদীর তীরবর্তী নিম্নাঞ্চলে পানি প্রবেশ করে প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।
এদিকে বুধবার সকালে নতুন করে দার্জিলিং জেলার ধোতরে, মানেভঞ্জন, রিমবিক, গোক, বিজনবাড়ি এলাকা থেকে ধসের খবর এসেছে। বিপজ্জনক অবস্থায় রয়েছে বেশ কয়েকটি বাড়ি।
সোমবার রাত থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত বুধবারও সকাল থেকে ওই এলাকায় বৃষ্টি শুরু হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।
প্রবল বৃষ্টিতে তিস্তার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিতে তলিয়ে গেছে জলপাইগুড়ির বহু এলাকা। বহু জায়গায় নদীবাঁধ ভেঙে গ্রামের মধ্যে পানি ঢুকেছে। জারি করা হয়েছে রেড অ্যালার্ট।
এদিকে, পর্যটনের মৌসুমে এবার ব্যাপক ভিড় হয়েছে দার্জিলিংসহ পশ্চিমবঙ্গের ওই এলাকায়। সেখানকার বাসিন্দা বা পর্যটকদের এলাকা না ছাড়ার আহ্বান জানিয়েছেন কালিম্পংয়ের পুলিশ সুপার।
বাগডোগরা থেকে বিমান চলাচলেও টানা বৃষ্টির প্রভাব পড়েছে। মঙ্গলবার বাগডোগরা বিমানবন্দরে ৩৩টি বিমান আসা-যাওয়ার কথা ছিল। ১৯টি বিমানই খারাপ আবহাওয়ার জন্য বাতিল করা হয়েছে।
অন্যদিকে ধসের কারণে আপ এবং ডাউন টয় ট্রেন চলাচলেও বিঘ্ণ ঘটছে। দার্জিলিংগামী ট্রেন থামানো হয় রংটং স্টেশনে। শিলিগুড়িমুখী ট্রেন কার্শিয়াং থেকে দার্জিলিংয়ে ফিরিয়ে নেওয়া হয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD