খাগড়াছড়িতে টানা বৃষ্টিতে বন্যা, পাহাড় ধসের শঙ্কা খাগড়াছড়িতে টানা বৃষ্টিতে বন্যা, পাহাড় ধসের শঙ্কা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

খাগড়াছড়িতে টানা বৃষ্টিতে বন্যা, পাহাড় ধসের শঙ্কা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৭৮ পাঠক

খাগড়াছড়িতে কয়েকদিনের প্রবল বর্ষণে বিপর্যস্ত জনজীবন। জেলার চেঙ্গী ও মাইনী নদীর পানি বাড়ছে।
কোথাও কোথাও ভেঙে পড়েছে গাছপালা। সরে গেছে মাটি। বাড়ছে বন্যা ও পাহাড় ধসের শঙ্কা। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বাড়ছে।

জেলার বিভিন্ন এলাকায় ঝুঁকি নিয়ে বসবাসকারীদের পাহাড় ধস থেকে রক্ষায় কাজ করছে প্রশাসন। শহরের শালবাগান ও কুমিল্লাটিলা, সবুজ বাগ, ইসলামপুরসহ আশপাশের এলাকায় ঝুঁকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করছে ফায়ার সার্ভিস। বাড়ি বাড়ি গিয়ে তারা আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্সের স্টেশন কর্মকর্তা রাজেশ বড়ুয়া বলেন, পাহাড় ধস হলে জানমালের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। তাই আমরা ঝুঁকিপূর্ণ এলাকায় গিয়ে স্থানীয়দের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য বলছি। যদিও তারা ঘরবাড়ি ছেড়ে অন্যত্র যেতে আগ্রহী নয়।

জেলা প্রশাসনের তথ্য মতে, জেলায় ৩৫ হাজার পরিবার ঝুঁকি নিয়ে বসবাস করছে। আর খাগড়াছড়ি পৌর শহরের ৩০টি স্থানে বসবাস করছে প্রায় সাড়ে তিন হাজার পরিবার। পূর্ব প্রস্তুতি হিসেবে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুজ্জামান বলেন, পর্যাপ্ত খাবার, বিশুদ্ধকরণ ট্যাবলেট, বিশুদ্ধ পানি, বিদ্যুৎসহ সবকিছু প্রস্তুত রাখা হয়েছে। বন্যা ও পাহাড় ধসে জানমালের নিরাপত্তায় যে বিষয়গুলো নজরে এসেছে আমরা তাৎক্ষণিক সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD