মাঠে সোলাইমানির মূর্তি, খেলায় সৌদি ক্লাবের অসম্মতি মাঠে সোলাইমানির মূর্তি, খেলায় সৌদি ক্লাবের অসম্মতি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মাঠে সোলাইমানির মূর্তি, খেলায় সৌদি ক্লাবের অসম্মতি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৮১ পাঠক

ইরানের একটি ফুটবল ক্লাব সৌদি প্রতিপক্ষের বিরুদ্ধে এক ম্যাচকে রাজনৈতিক প্রচারণায় ব্যবহার করতে চাইলে সৌদি ক্লাবের আপত্তির মুখে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

ইসফাহানের নাগশ-ই-জাহান স্টেডিয়ামে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের খেলায় ইরানের সেপাহান এবং জেদ্দার দল আল-ইত্তিহাদের মধ্যকার এক ম্যাচে ইরানের রেভ্যুলেশনারি গার্ডের প্রয়াত নেতা কাসেম সোলাইমানির নামে রাজনৈতিক ব্যানার এবং আবক্ষ মূর্তি প্রদর্শন করে সেপাহান কর্তৃপক্ষ।

সৌদি প্রতিনিধিরা সেইসব ব্যানার ও মূর্তি সরিয়ে নিতে অনুরোধ করলে তাতে অস্বীকৃতি জানায় ইরানি ক্লাবটি। এই মতবিরোধের এক পর্যায়ে ম্যাচটি বাতিল করা হয়।

খেলা শুরু হওয়ার আগে প্রাথমিক মাঠ পরিদর্শনে আবক্ষ মূর্তি এবং ব্যানারগুলি খেয়াল করেন আল-ইতিহাদের স্টাফ এবং কিছু খেলোয়াড়। পরে তারা এশিয়ান ফুটবল কনফেডারেশনের রেফারি এবং পর্যবেক্ষকদের কাছে বিষয়টি নিয়ে আপত্তি তুলেন। এএফসি নিয়মে ফুটবল ম্যাচে রাজনৈতিক বার্তা প্রচার নিষিদ্ধ। কনফেডারেশনের কর্মকর্তারা সেপাহানের কর্মীদের রাজনৈতিক প্রচারণা অপসারণ করতে বলে, কিন্তু তারা সেই অনুরোধ প্রত্যাখ্যান করে।

পরিস্থিতি মূল্যায়নে এএফসি কর্তৃপক্ষ সৌদি ক্লাবকে ৩০ মিনিট অপেক্ষা করার অনুরোধ করে, ৩০ মিনিট পর সৌদি দল ও কর্মীরা স্টেডিয়াম ছেড়ে বিমানবন্দর হয়ে দেশে ফিরে যায়।

সোমবারের দ্বিতীয় রাউন্ডের গ্রুপ পর্বের ম্যাচটি সম্পর্কে কনফেডারেশন এক বিবৃতিতে বলেছে, অপ্রত্যাশিত এবং অপরিণামদর্শী পরিস্থিতির কারণে ম্যাচটি বাতিল করা হয়েছে। এএফসি খেলোয়াড়, ম্যাচ কর্মকর্তা, দর্শক এবং সংশ্লিষ্ট সকল অংশীজনদের নিরাপত্তা নিশ্চিত করার প্রতি তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে। বিষয়টি এখন সংশ্লিষ্ট কমিটির কাছে পাঠানো হবে।

সৌদি ফুটবল ফেডারেশন মঙ্গলবার একটি আরবি বিবৃতিতে বলেছে, আল-ইত্তিহাদ ক্লাবের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে এবং সৌদি প্রো লিগ চ্যাম্পিয়নদের অধিকার সংরক্ষণের জন্য সমস্ত আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

জেদ্দার ক্লাবটি বলেছে, আল-ইত্তিহাদ ক্লাব পরিস্থিতি মূল্যায়ন করে যাবে এবং এএফসির প্রদত্ত নিয়ম ও প্রবিধান অনুসারে ক্লাবের অধিকার রক্ষার আহ্বান জানাবে।

সাত বছরের উত্তেজনা প্রশমনে চীনের মধ্যস্ততায় কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনে মার্চ মাসে একটি চুক্তি সই করে সৌদি আরব ও ইরান । ২০১৬ সাল থেকে নিরপেক্ষ ভেন্যুতে খেলার পর গত সেপ্টেম্বরেই সৌদি এবং ইরানি দলের মধ্যে হোম-এন্ড-অ্যাওয়ে ফুটবল ম্যাচগুলো পুনরায় নিজ নিজ মাঠে খেলা শুরু হয়েছিল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD