বন্ধু দেশগুলোর জন্য বিনিয়োগ প্রক্রিয়া সহজ করছে রাশিয়া বন্ধু দেশগুলোর জন্য বিনিয়োগ প্রক্রিয়া সহজ করছে রাশিয়া – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বন্ধু দেশগুলোর জন্য বিনিয়োগ প্রক্রিয়া সহজ করছে রাশিয়া

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ৯৪ পাঠক

রাশিয়া বন্ধুত্বপূর্ণ দেশগুলোর নাগরিক ও কোম্পানিগুলোর জন্য সহজ বিনিয়োগ প্রক্রিয়ার ব্যবস্থা করবে। দেশটি পশ্চিমা বিরোধী জোট প্রতিষ্ঠা করতে চায় এবং নিষেধাজ্ঞায় বিধ্বস্ত অর্থনীতিকে এগিয়ে নিতে চায়।

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন সোমবার ঘোষণা করেন, মস্কোর মিত্র হিসেবে বিবেচিত ২৫টি দেশের বিনিয়োগকারীদের জন্য বিনিয়োগ প্রক্রিয়া সহজ করা হবে। খবর আল জাজিরা।

২০২২ সালে ইউক্রেনে আগ্রাসন চালায় রাশিয়া। এরপর থেকে পশ্চিমা রাষ্ট্রগুলো দেশটিকে বিচ্ছিন্ন করে ফেলতে চায়। রাশিয়াকে অর্থনৈতিকভাবে দুর্বল করারও চেষ্টা করতে থাকে পশ্চিমারা। এ পরিস্থিতিতে রাশিয়া বিশ্বজুড়ে কঠিন সম্পর্ক স্থাপন করতে চায়।

বন্ধুত্বপূর্ণ দেশগুলোর নাগরিকদের পাশাপাশি কোম্পানিগুলো রাশিয়ান ব্যাঙ্কে সহজ প্রক্রিয়ায় অ্যাকাউন্ট খুলতে পারবে এবং আমানত রাখতে পারবে।  চীন, ভারত, ব্রাজিল, সৌদি আরব, তুরস্ক, কাজাখস্তান ও বেলারুশ বন্ধু তালিকায় রয়েছে।

মিখাইল মিশুস্তিন এক বিবৃতিতে বলেন, বিদেশি উদ্যোগ ও উদ্যোক্তাদের জন্য আরও সুবিধাজনক পরিস্থিতি তৈরি করা আমাদের প্রেসিডেন্টের নির্ধারিত জাতীয় লক্ষ্য বাস্তবায়নের অংশ হিসেবে আর্থিক সার্বভৌমত্ব অর্জনের জন্য সরকারের পদ্ধতিগত প্রচেষ্টার একটি গুরুত্বপূর্ণ অংশ।

মস্কোর মতে, ইউক্রেনের যুদ্ধের প্রতিক্রিয়ায় পশ্চিমা নেতৃত্বাধীন বেশ কয়েকটি অর্থনৈতিক নিষেধাজ্ঞায় যোগদানকারী দেশগুলো হলো অবন্ধুত্বপূর্ণ। রাশিয়া নিষেধাজ্ঞাকে যুদ্ধ ঘোষণার সঙ্গে তুলনা করেছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD