যুক্তরাষ্ট্রে শি, বাইডেনের সঙ্গে বৈঠক আজ যুক্তরাষ্ট্রে শি, বাইডেনের সঙ্গে বৈঠক আজ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

যুক্তরাষ্ট্রে শি, বাইডেনের সঙ্গে বৈঠক আজ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৫৯ পাঠক

চীনের প্রেসিডেন্ট শি জিন পিং যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। গতকাল মঙ্গলবার তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোয় পৌঁছান তিনি।

এর আগে ২০১৭ সালে  যুক্তরাষ্ট্র সফর করেছিলেন শি। এই সফরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গেও শীর্ষ বৈঠকে বসবেন চীনা প্রেসিডেন্ট। এরপর এশিয়া প্যাসিফিক ইকনমিক কোঅপারেশন ফোরামের বৈঠকেও যোগ দেবেন তিনি।

চীনের প্রেসিডেন্টের সঙ্গে প্রায় এক বছর পর বাইডেনের মুখোমুখি বৈঠক হবে। যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে সম্পর্ক এখন খুবই খারাপ, দুই দেশের মধ্যে সংঘাত ও প্রতিদ্বন্দ্বিতা তুঙ্গে। অনেক বিশেষজ্ঞই মনে করেন, বর্তমান সময়ের সবচেয়ে ভয়ংকর প্রতিদ্বন্দ্বিতার মধ্যে দিয়ে যাচ্ছে এই দুই দেশ।

এই বৈঠককে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে বিরোধ কমানোর একটি সুযোগ হিসেবে দেখছেন মার্কিন কর্মকর্তারা। আজ বুধবার স্থানীয় সময় সকালে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রেয়েছে।

ছয় বছরের মধ্যে এই প্রথম যুক্তরাষ্ট্র সফর করছেন চীনা প্রেসিডেন্ট সি চিন পিং। তিনি ২০১৭ সালে সবশেষ যুক্তরাষ্ট্র সফর করেছিলেন।

চীনা প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজটি গতকাল সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে তিনি উড়োজাহাজ থেকে বেরিয়ে সিঁড়িতে দাঁড়িয়ে হাসিমুখে হাত নেড়ে অভিবাদন জানান। মার্কিন কর্মকর্তারা তাঁকে টারমাতে স্বাগত জানান।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD