এবার দক্ষিণ গাজার বাসিন্দাদের সরে যেতে বলল ইসরায়েল এবার দক্ষিণ গাজার বাসিন্দাদের সরে যেতে বলল ইসরায়েল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এবার দক্ষিণ গাজার বাসিন্দাদের সরে যেতে বলল ইসরায়েল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৪৩ পাঠক

এবার গাজার দক্ষিণাঞ্চল থেকে বাসিন্দাদের সরে যেতে বলল ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনী খান ইউনিসের কিছু অঞ্চলে এ সংক্রান্ত লিফলেট ফেলেছে।

এই লিফলেটেই বাসিন্দাদের সরে যেতে বলা হয়েছে। এমন পরিস্থিতিতে দক্ষিণ গাজায় ইসরায়েলি হামলা বাড়তে পারে, এমন শঙ্কা তৈরি হয়েছে।

দক্ষিণ গাজার খান ইউনিসের খুজা, আবাসান, বনি সুহালিয়া ও আল কারারা অঞ্চলের বাসিন্দারা বলেন, ইসরায়েলি বিমান থেকে হাজার হাজার লিফলেট ফেলা হয়েছে। বৃহস্পতিবার ভোর এবং আগের রাতে এসব লিফলেট ফেলা হয়। এতে বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়ে সতর্ক করা হয়।  আল জাজিরা এ খবর জানিয়েছে।

এর আগে উত্তর গাজা থেকে বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল ইসরায়েল। খান ইউনিসে যেখানে এক লাখ লোকের বাস, সেখানে এর সঙ্গে যোগ হয়েছে উত্তর গাজা থেকে পালিয়ে আসা ১০ বাসিন্দা।

লিফলেটে বলা হয়েছে, আপনার নিরাপত্তার জন্য অবিলম্বে বসবাসের স্থানগুলো খালি করতে হবে এবং আশ্রয়কেন্দ্রে যেতে হবে। সন্ত্রাসীদের অবস্থান করা স্থাপনার আশপাশের সবাই ঝুঁকিপূর্ণ। সন্ত্রাসীদের ব্যবহার করা প্রতিটি বাড়িতে হামলা চালানো হবে। তাৎক্ষণিকভাবে লিফলেটের বিষয়ে ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

২৩ লাখ লোকের আবাসস্থল গাজা। অবরুদ্ধ এ উপত্যকার উত্তরাঞ্চলে ইসরায়েল স্থল অভিযান জোরদার করায় কয়েক লাখ বাসিন্দা দক্ষিণের দিকে পালিয়ে গিয়েছিলেন।

খান ইউনিসের পূর্ব দিকের বাসিন্দারা কোথায় যাবেন, তা স্পষ্ট নয়। কেননা ইসরায়েল দক্ষিণের অঞ্চলগুলোতে বোমাবর্ষণ অব্যাহত রেখেছে। জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ভলকার টুর্ক বলেন, আমরা পুরোপুরি স্পষ্টভাবে বলেছি যে,  এ মুহূর্তে গাজার কোনো অংশকে নিরাপদ মনে করি না।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD