ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থিতা বাতিলের মামলা খারিজ ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থিতা বাতিলের মামলা খারিজ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থিতা বাতিলের মামলা খারিজ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৫১ পাঠক

কলোরাডো অঙ্গরাজ্যের প্রার্থী বাছাই থেকে ডোনাল্ড ট্রাম্পকে বাদ দেওয়ার মামলা খারিজ করে দিয়েছেন আদালত। ফলে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের কলোরাডো অঙ্গরাজ্যের প্রার্থী বাছাইয়ে অংশ নিতে পারবেন।

কলোরাডোর কিছু ভোটার যুক্তরাষ্ট্রের গৃহযুদ্ধের সময়কার সংবিধান সংশোধনীর ভিত্তিতে ‘বিদ্রোহে জড়ানোর’ আভিযোগে আদালতে আবেদন করেছিলেন, ট্রাম্পকে যেন অঙ্গরাজ্যটির প্রাথমিক প্রার্থী বাছাইয়ে অংশ নেওয়ার সুযোগ দেওয়া না হয়। ট্রাম্পের বিরুদ্ধে ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেস ভবনে হামলায় উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে।

ট্রাম্পের বিরুদ্ধে আরো তিনটি অঙ্গরাজ্যে ট্রাম্পের বিরুদ্ধে একই ধরনের অভিযোগে মামলা রয়েছে। মামলার শুনানিতে  ট্রাম্প আদালতে উপস্থিত না হলেও তার পক্ষে অভিযোগ অস্বীকার করা হয়। বিচারক সারাহ ওয়ালেস গত শুক্রবার শুনানির পর ট্রাম্পের পক্ষে রায় দেন।

মার্কিন সংবিধানের ১৪তম সংশোধনীর ধারা ৩-এ বলা হয়েছে, রাষ্ট্রের যেসব কর্মচারী সংবিধান সমুন্নত রাখার শপথ নিয়েও এর বিরুদ্ধে ‘বিদ্রোহে জড়ান’, তারা সরকারি পদের অযোগ্য হবেন। কিন্তু বিচারক বলেন, ১৪তম সংশোধনীর ধারা ৩ প্রেসিডেন্টের জন্য প্রযোজ্য নয়। প্রেসিডেন্টের কথা এখানে নাম ধরে উল্লেখ করা হয়নি।

কলোরাডো আদালতের এই রায় ট্রাম্পের জন্য আইনি বিজয় হিসেবে দেখা হচ্ছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD