মধ্যপ্রাচ্যে শান্তি ফেরাতে বেইজিংয়ের সহায়তা চান মুসলিম নেতারা মধ্যপ্রাচ্যে শান্তি ফেরাতে বেইজিংয়ের সহায়তা চান মুসলিম নেতারা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মধ্যপ্রাচ্যে শান্তি ফেরাতে বেইজিংয়ের সহায়তা চান মুসলিম নেতারা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৬০ পাঠক

গাজায় ইসরায়েলি সহিংসতা বন্ধ এবং মানবিক সহায়তা প্রবেশ নির্বিঘ্ন করার জন্য ইসরায়েলের উপর চাপ প্রয়োগের উদ্দেশ্যে গতকাল বেইজিং সফরে যান আরব ও মুসলিম বিশ্বের একটি প্রতিনিধিদল।

বেইজিংয়ে সফরে গিয়ে আরব বিশ্বের নেতাদের প্রতিনিধিদলটি চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং উইর সঙ্গে সাক্ষাতে গাজায় তাৎক্ষণিক যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন।

জবাবে চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, গাজায় যে মানবিক বিপর্যয় চলছে, তা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে শিগগিরই পদক্ষেপ নিতে হবে। এ সময় গাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ করে মধ্যপ্রাচ্যে শান্তি ফিরিয়ে আনতে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। খবর দ্য গার্ডিয়ান।

মুসলিম বিশ্বের প্রতিনিধিদলে মধ্যে ছিলেন সৌদি আরব, জর্ডান, মিসর, ইন্দোনেশিয়া, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী এবং ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব।

গাজায় ইসরায়েলি নৃশংসতা বন্ধ করতে এর আগে চলতি মাসে সৌদি আরবের রিয়াদে বৈঠকে অংশ নেন ওআইসি এবং আরব লিগের নেতারা। কিন্তু নিজেদের মধ্যে মতবিরোধের কারণে সুনির্দিষ্ট কোনো পদক্ষেপের নিতে পারেননি মুসলিম বিশ্বের নেতারা। সেই বৈঠক থেকে গাজায় ইসরায়েলের যুদ্ধাপরাধ তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রতি আহ্বান জানানো হয়েছিল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD