অঘটনের জন্ম দিয়ে ফাইনালে বাংলাদেশের সঙ্গী আরব আমিরাত অঘটনের জন্ম দিয়ে ফাইনালে বাংলাদেশের সঙ্গী আরব আমিরাত – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

অঘটনের জন্ম দিয়ে ফাইনালে বাংলাদেশের সঙ্গী আরব আমিরাত

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৪০ পাঠক

গ্রুপ পর্ব শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে চমকে দিয়েছিল  সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল। সেই জয় তাদের খুলে দেয় সেমিফাইনালের দুয়ার।

কিন্তু সেখানে যে অঘটন ঘটালো, তা রীতিমত অবিশ্বাস্যই। পাকিস্তানকে ১১ রানে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের সঙ্গী হয় মধ্যপ্রাচ্যের দেশটি।

যদিও আমিরাতের পুঁজি খুব একটা বেশি ছিল না। দুবাইয়ে আইসিসি ক্রিকেট একাডেমিতে টস হেরে ১৯৩ রানে গুটিয়ে যায় তারা। তবে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই চাপে রাখে পাকিস্তানি ব্যাটারদের। যার ফলে খেলা গড়ায় শেষ ওভারে। যেখানে জয়ের জন্য ১২ রান দরকার ছিল পাকিস্তানের। হাতে ছিল ২ উইকেট। কিন্তু প্রথম ও তৃতীয় বলে সেই দুটি উইকেট তুলে নিয়ে আমিরাতের জয় নিশ্চিত করেন ডানহাতি পেসার আয়মান আহমেদ। তাই ১৮২ রানেই গুটিয়ে যায় পাকিস্তান।

এর আগে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আমিরাত। তবে একপ্রান্ত আগলে রেখে আরিয়ানশ শর্মা ৪৫ ও ম্যাচসেরা হওয়া অধিনায়ক আয়ান আফজাল খান খেলেন ৫৫ রানের দায়িত্বশীল ইনিংস। তাতে লড়াকু সংগ্রহ পায় স্বাগতিকরা। পাকিস্তানের হয়ে উবাইদ শাহ চারটি, আলি আসফান্দ ও আরাফাত মিনহাস শিকার করেন দুটি করে উইকেট।

জবাবে ২২ রানে দুই ওপেনারকে হারালেও তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। যেখানে ৮৩ রানের জুটি গড়েন আজান আওয়াইস (৪১) ও অধিনায়ক সাদ বেগ (৫০)। তবে  এই জুটি ভাঙতেই আবারও ম্যাচে ফেরে আমিরাত। দ্রুত তুলে নেয় আরও চার উইকেট। অষ্টম উইকেট জুটিতে ৪৪ রানের জুটি গড়ে পাকিস্তানের জয়ের আশা কিছুটা বাঁচিয়ে রাখেন আলী আসফান্দ ও আমির হাসান (২৭)। আলী শেষ পর্যন্ত ১৬ রানে অপরাজিত থাকলেও জেতাতে পারেননি পাকিস্তানকে। আমিরাতের হয়ে আয়মান ছাড়াও হার্দিক পাই শিকার করেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন ধ্রুব পারাশার, ওমিদ রেহমান, আমার বাদামি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD