কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষ, ৫ ভারতীয় সেনা নিহত কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষ, ৫ ভারতীয় সেনা নিহত – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষ, ৫ ভারতীয় সেনা নিহত

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৪৮ পাঠক

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে পুঞ্চ জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যদের তুমুল সংঘর্ষ হয়েছে। এই ঘটনায় ভারতের সেনাবাহিনীর ৫ সেনাসদস্য নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও তিনজন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে রাজৌরির পুঞ্চ অঞ্চলের ডেরা কি গলির মধ্য দিয়ে যাওয়ার সময় সেনাবাহিনীর দুটি গাড়িতে বিচ্ছিন্নতাবাদীরা গুলি বর্ষণ করে। এর পর তুমুল সংঘর্ষ বাধে।

শুক্রবার (২২ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি

ভারতীয় সেনাবাহিনীর বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, পুঞ্চ জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধ ঘটে ভারতীয় সেনাদের। এতে পাঁচ সেনাসদস্য নিহত এবং তিনজন আহত হয়েছেন।

গত বুধবার রাত থেকে ডেরা কি গলিসহ এর আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। কাশ্মীরের এই এলাকাটিতে থেমে থেমে এখনও লড়াই চলছে। এলাকাটি ডিকেজি নামেও পরিচিত।

ভারতের একজন প্রতিরক্ষা মুখপাত্র বলেছেন, ‘সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল রাতে ডিকেজি-এর সাধারণ এলাকায় যৌথ অভিযান চালানো হয়েছিল। আজ সন্ধ্যায় যোগাযোগ স্থাপন করা হয়েছে এবং সেখানে লড়াই চলছে। ’

ডিকেজি নামে পরিচিত এই অঞ্চলটি গত কয়েক বছরে বিচ্ছিন্নতাবাদীদের আড্ডাস্থল এবং সেনাবাহিনীর ওপর বড় ধরনের হামলার জায়গায় পরিণত হয়েছে।

এর আগে, গত মাসে রাজৌরির কালাকোটে ভারতীয় সেনাবাহিনী বিশেষ অভিযান শুরু করার পরে দুই ক্যাপ্টেনসহ পাঁচজন সৈন্য নিহত হয়েছিল।

গত কয়েক বছরে এই অঞ্চলটি বিচ্ছিন্নতাবাদীদের শক্ত ঘাঁটি এবং ভারতীয় সেনাবাহিনীর ওপর বড় ধরনের হামলার জায়গায় পরিণত হয়েছে বলেও জানিয়েছে এনডিটিভি।

গত দুই বছরে ওই এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানে ৩৫ জনেরও বেশি ভারতীয় সেনা নিহত হয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD