ইউক্রেনে যুদ্ধরত নাগরিকদের নিয়ে উদ্বিগ্ন নেপাল ইউক্রেনে যুদ্ধরত নাগরিকদের নিয়ে উদ্বিগ্ন নেপাল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইউক্রেনে যুদ্ধরত নাগরিকদের নিয়ে উদ্বিগ্ন নেপাল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ পাঠক

যুদ্ধ শুরুর পর ইউক্রেনে হামলা চালানোর জন্য জাতিসংঘের নিন্দা প্রস্তাবের পক্ষে ভোট দেয় নেপাল। অথচ সেই দেশের নাগরিকরাই রাশিয়ার হয়ে যুদ্ধে অংশ নিচ্ছে।

হ্যাঁ ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার হয়ে যুদ্ধ করছেন নেপালিরা। যুদ্ধে প্রাণ হারিয়েছেন অন্তত ছয় জন। এ খবরে উদ্বেগ প্রকাশ করেছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল।

দ্য কাঠমান্ডু পোস্টকে দেয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল বলেন, ইউক্রেনের সেনাবাহিনী যে (রাশিয়ার হয়ে যুদ্ধে অংশ নেয়া) কিছু নেপালিকে বন্দি করে রেখেছে- এমন তথ্য আমরা সরকারিভাবে পেয়েছি। নেপালিরা ইউক্রেনের্ সেনাবাহিনীর হয়ে কাজ করছে- এমন তথ্যও পাওয়া গেছে। ভ্রমণ বা পড়াশোনা করার ভিসা নিয়ে যাওয়া কিছু নেপালিকে রুশ সেনাবাহিনীতে নেয়া হয়েছে। তাদের মধ্যে ছয়জন মারা গেছেন। এটা আমাদের জন্য নতুন এবং কঠিন এক চ্যালেঞ্জ।

মনে করা হয় প্রায় ২০০ নেপালি বর্তমানে রাশিয়ান সেনাবাহিনীতে বিভিন্ন পর্যায়ে কাজ করছে। কিছু নেপালি যুবক ইউক্রেনীয় সেনাবাহিনীতেও কাজ করছে।

এর আগে, সোশ্যাল মিডিয়ায় প্রচারিত বেশ কয়েকটি ভিডিওতে নেপালি যুবকদের রাশিয়ান এবং ইউক্রেনীয় সেনাবাহিনীতে কাজ করতে দেখা গেছে। ওইসব ভিডিওতে দাবি করা হয় তারা মাসে ৪৮০০ ডলার পর্যন্ত আয় করতে পারে। খবর কাটমান্ডু পোস্ট, এনডিটিভি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD