সন্ধ্যার আড্ডায় পালং শাকের পাকোড়া সন্ধ্যার আড্ডায় পালং শাকের পাকোড়া – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সন্ধ্যার আড্ডায় পালং শাকের পাকোড়া

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ৬১ পাঠক

পালং শাকের রয়েছে অনেক খাদ্যগুণ। ভিটামিন ‘ডি’ ছাড়া বাকি সব ভিটামিনই এতে রয়েছে।

বিশেষ করে বিটা ক্যারোটিন, ভিটামিন ‘ই’ এবং ভিটামিন ‘সি’র উৎস পালং শাক। প্রচুর পরিমাণে পটাশিয়াম, আয়রনসহ বেশকিছু প্রয়োজনীয় মিনারেল রয়েছে এতে।

পালং শাকে এন্টি-অক্সিডেন্ট পাওয়া যায়। এর কাজই হলো কোষের ক্ষয়রোধ করে শরীরকে তারুণ্যদীপ্ত এবং সুস্থ-সবল রাখা। অর্থাৎ বার্ধক্যকে জয় করতে পালং শাকের রয়েছে অনন্য ভূমিকা। এই সময়ে পালং শাক খুব পাওয়া যায়। সন্ধ্যার আড্ডায় সহজেই পালং শাকের পাকোড়া বানিয়ে নেওয়া যায়, আর খেতেও ভীষণ সুস্বাদু। যারা এই রেসিপিটি এখনও ট্রাই করেননি, তাদের জন্য রইলো রেসিপি।

যা লাগবে: পালং শাক কুঁচি দুই কাপ, রসুন কুঁচি দুই কোয়া, পেঁয়াজ কুঁচি একটি, আদা বাটা এক চা চামচ, রসুন বাটা এক চা চামচ, জিরা গুঁড়া এক চা চামচ, গুঁড়া মরিচ সামান্য, কাঁচা মরিচ কুঁচি দুই চা চামচ, ধনেপাতা কুঁচি আধা কাপ, চালের গুঁড়া পাঁচ চামচ, লবণ স্বাদমতো।

যেভাবে বানাবেন: প্রথমে একটি পাত্রে পালং শাক কুঁচি, রসুন কুঁচি, পেঁয়াজ কুঁচি, আদা বাটা, রসুন বাটা, জিরা গুঁড়া, গুঁড়া মরিচ, কাঁচামরিচ কুঁচি, ধনেপাতা কুঁচি, চালের গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে মেখে নিতে হবে। পানি দেওয়া যাবে না। তারপর কিছুক্ষণ ঢেকে রেখে দিতে হবে।

এবার মেখে রাখা পালং শাক গোল গোল করে শেপ করে ডুবো তেলে ভাঁজতে হবে। লাল লাল হলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার পালং শাকের পাকোড়া।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD