স্বর্ণালংকার কারখানা প্রতিষ্ঠা ও রপ্তানিতে সরকার আন্তরিকভাবে কাজ করবে স্বর্ণালংকার কারখানা প্রতিষ্ঠা ও রপ্তানিতে সরকার আন্তরিকভাবে কাজ করবে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

স্বর্ণালংকার কারখানা প্রতিষ্ঠা ও রপ্তানিতে সরকার আন্তরিকভাবে কাজ করবে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৫৪ পাঠক

নীতিমালা অনুযায়ী দেশে স্বর্ণালংকার কারখানা প্রতিষ্ঠা এবং স্বর্ণালংকারের স্থানীয় চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানির সুযোগ তৈরির বিষয়টি সরকার আন্তরিকতার সঙ্গে দেখবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) একটি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা জানান।

১১ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বাজুসের মুখপাত্র ও সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়।

সাক্ষাৎ শেষে ডা. দিলীপ কুমার রায় বলেন, দেশে স্বর্ণ চোরাচালান রোধ ও স্বর্ণশিল্পের উন্নয়নে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়েছে প্রধানমন্ত্রীর উপদেষ্টার কাছে। দেশের বাজারে স্বর্ণের দাম আন্তর্জাতিক মানের সঙ্গে তাল মিলিয়ে নির্ধারণ করা হয়, এজন্য ট্যাক্স-ভ্যাট পার্শ্ববর্তী দেশের মতো করার দাবি জানানো হয়।

স্বর্ণশিল্পের উন্নয়নে যাবতীয় উদ্যোগ গ্রহণের কথাও বলা হয় বাজুসের পক্ষ থেকে।

জবাবে স্বর্ণ নীতিমালা অনুযায়ী স্বর্ণশিল্পের উন্নয়নে যাবতীয় উদ্যোগ গ্রহণ প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের অন্যতম অগ্রাধিকার বলে জানান সালমান এফ রহমান। তিনি বাজুস প্রতিনিধিদলকে জানান, সে অনুযায়ী করণীয় নির্ধারণের মাধ্যমে কাজ করা হবে।

আগামী ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় বাজুস মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতেও সম্মত হন প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD