কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা, সৈয়দপুরে কঠোর নিরাপত্তা কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা, সৈয়দপুরে কঠোর নিরাপত্তা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা, সৈয়দপুরে কঠোর নিরাপত্তা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ২৩ পাঠক

কুড়িগ্রাম সফরে আসছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। কুড়িগ্রাম পৌছানোর কথা।

সৈয়দপুর বিমানবন্দরে বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০ টায় নেমে দুপুর সাড়ে ১২টার পর কুড়িগ্রামে জিটুজি ভিত্তিক প্রস্তাবিত ‘ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে’র জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে যাবেন তিনি।

এজন্য সকাল থেকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে বিমানবন্দর থেকে রংপুর পর্যন্ত। সড়কে ও গুরুত্বপূর্ণ স্থানে সশস্ত্র পুলিশ অবস্থান নিয়েছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। এরই মধ্যে ১৩৩ একর জমি বেপজার কাছে হস্তান্তর করেছে জেলা প্রশাসন। আরও ৮৬ একর জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলমান। এখানে মোট ২১১ একর জমির প্রয়োজন হবে।
আন্তর্জাতিক অর্থনৈতিক অঞ্চলটিকে ঘিরে বাণিজ্যিক হাব হওয়ায় নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। পাল্টে যাবে ওই জেলার দৃশ্যপট। এর মাধ্যমে পিছিয়ে পড়া এ জেলাকে অনন্য এক রোডম্যাপে যুক্ত করার সুযোগ তৈরি করে দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৩ সালে লন্ডনে এক দ্বিপক্ষীয় সভায় ভুটানের রাজা ও রানির সঙ্গে কুড়িগ্রামে
বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার প্রস্তাব দেন।

বাংলাদেশ ও ভুটান সরকারের যৌথ উদ্যোগে জিটুজি ভিত্তিক প্রস্তাবিত ভুটানিজ বিশেষ
অর্থনৈতিক অঞ্চল পরির্দশনে রাজা ও রানির আগমনকে ঘিরে সংশ্লিষ্ট স্থানে নেয়া হওয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। প্রস্তাবিত এলাকায় তৈরি হয়েছে একটি বিশেষ মঞ্চ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD