রাঙামাটিকে স্মার্ট জেলা গড়ে তোলা হবে: প্রতিমন্ত্রী পলক রাঙামাটিকে স্মার্ট জেলা গড়ে তোলা হবে: প্রতিমন্ত্রী পলক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

রাঙামাটিকে স্মার্ট জেলা গড়ে তোলা হবে: প্রতিমন্ত্রী পলক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১৯ পাঠক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০৪১ সালের মধ্যে রাঙামাটিকে স্মার্ট জেলা হিসেবে গড়ে তোলা হবে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে রাঙামাটি ডাকঘর পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

প্রতিমন্ত্রী বলেন, রাঙামাটিতে তিন একর জায়গা জুড়ে একশ কোটি টাকা ব্যয়ে খুব দ্রুত সময়ের মধ্যে ‘শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার’ নির্মাণ করা হবে। সেখানে এক হাজার তরুণ-তরুণীর স্মার্ট কর্মসংস্থানের সৃষ্টি হবে। আগামী চার বছরের মধ্যে রাঙামাটিকে শক্তিশালী জেলা হিসেবে গড়ে তোলা হবে।

পলক আরও বলেন, গত ১৫ বছর আগের রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান এবং ২০২৪ সালের রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান রাত-দিনের মতো পার্থক্য, অন্ধকার-আলোর মতো পার্থক্য।

আগামী মে মাসের মধ্যে রাঙামাটি ডাকঘরকে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে স্মার্ট সার্ভিস পয়েন্ট স্থাপন করা হবে। পোস্টে যে গতানুগতিক সেবাগুলো আছে  এর সঙ্গে ৩২৫টি সরকারি ডিজিটাল সেবা দেওয়া হবে। পাশাপাশি ব্যাংকিং সুবিধা থাকবে এবং  ই-কমার্সও সম্প্রসারিত করা হবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিটিসিএলের জীবন সার্ভিসে রাঙামাটিতে তিন হাজার মানুষকে সেবা দেওয়ার সুযোগ থাকলেও সেখানে পাচ্ছে এক হাজার। তিন হাজার সেবা নিশ্চিত করতে পারলে প্রতিষ্ঠানটি লাভের মুখ দেখবে।

এর আগে তিনি রাঙামাটি টেলিফোন ভবন, বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র পরিদর্শন করেছেন।

এ সময় পরিবেশ, বন, জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD