কুয়ালালামপুরে বাংলা নববর্ষ উদযাপন কুয়ালালামপুরে বাংলা নববর্ষ উদযাপন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০২ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কুয়ালালামপুরে বাংলা নববর্ষ উদযাপন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ৪ মে, ২০২৪
  • ১১ পাঠক

মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশন বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন করেছে। এ উপলক্ষে  রাজধানী কুয়ালালামপুরের ক্রাফট কমপ্লেক্সে মঙ্গল শোভাযাত্রা,  আলোচনা  ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

শুক্রবার (৩ মে) কুয়ালামাপুরের বাংলাদেশ হাইকমিশন জানায়, বাংলা নববর্ষ উদযাপন অনুষ্ঠানে গান, নাচ, ফ্যাশন শো, মুকাভিনয়, একক অভিনয় এবং ঐতিহ্যবাহী দেশীয় খাবারের মাধ্যমে আবহমান বাংলার ঐতিহ্য ও সমৃদ্ধ সংস্কৃতি তুলে ধরা হয়। এছাড়া বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রার ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

হাই কমিশনার মো. শামীম আহসান ও তার সহধর্মিণী পেন্ডোরা চৌধুরী আমন্ত্রিত অতিথিদের বৈশাখের উত্তরীয় দিয়ে অতিথিদের উষ্ণভাবে বরণ করে নেন এবং সকলের  সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

মালয়েশিয়ার সাংস্কৃতিক কেন্দ্রের মহাপরিচালক মিজ জুবাইদাহ বিনতি মুখতার অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ হিসেবে উপস্থিত ছিলেন।

মালয়েশিয়ার বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা, কুয়ালালামপুরে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, শতাধিক কূটনীতিক ছাড়াও শিক্ষাবিদ, বাংলাদেশে ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশ নেওয়া অবসরপ্রাপ্ত আর্মি অফিসার,   কুয়ালালামপুরে প্রশিক্ষণে আসা বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাকাডেমির মহাপরিচালকসহ ২৭ জন প্রশিক্ষণার্থী-প্রশিক্ষক, প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতা, সাংবাদিক এবং হাই কমিশনের কর্মকর্তা ও কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা বিশেষ এই আয়োজনে উপস্থিত ছিলেন।

কুয়ালালামপুরে ক্রাফট কমপ্লেক্সে আয়োজিত বাংলার ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রায় বিদেশি অতিথিসহ দূতাবাস পরিবারের সদস্যরা অংশ নেন।

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে মালয়েশিয়ায় বিভিন্ন সরকারি দপ্তর বন্ধ থাকায় বাংলা নববর্ষের অনুষ্ঠানটি ১৪ এপ্রিলের পরিবর্তে ২ মে উদযাপিত হয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD