আইওএস থেকে অ্যান্ড্রয়েডে যাবে হোয়াটসঅ্যাপ ‘চ্যাট হিস্ট্রি’ আইওএস থেকে অ্যান্ড্রয়েডে যাবে হোয়াটসঅ্যাপ ‘চ্যাট হিস্ট্রি’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

আইওএস থেকে অ্যান্ড্রয়েডে যাবে হোয়াটসঅ্যাপ ‘চ্যাট হিস্ট্রি’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৫ পাঠক

অবশেষে ক্রস-প্ল্যাটফর্ম -এ চ্যাট হিস্ট্রি সরিয়ে নেওয়ার ফিচার এলো হোয়াটসঅ্যাপে। সম্প্রতি এ ব্যাপারে ঘোষণা এসেছে স্যামসাংয়ের আনপ্যাকড ইভেন্টে।

নতুন এ টুলটির সাহায্যে চ্যাট হিস্ট্রি আইওএস থেকে অ্যান্ড্রয়েড মধ্যে স্থানান্তর করে নেওয়া যাবে। এর মধ্যে বন্ধু ও পরিবারকে পাঠানো ভয়েস মেমো, ভিডিও, ছবি থাকলেও সমস্যা নেই, সরিয়ে নেওয়া যাবে সেগুলোকেও।
এনগ্যাজেটের প্রতিবেদন বলা হয়েছে, আপাতত শুধু অ্যান্ড্রয়েড ১০ চালিত স্যামসাংয়ের ফোনেই মিলছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি। তবে, ফেসবুক মালিকানাধীন মেসেজিং সেবাটি বলেছে, শিগগিরই আরও অ্যান্ড্রয়েড ডিভাইসে আসবে এ সুবিধা।
ফিচারটি কীভাবে ব্যবহার করতে হবে, সে ব্যাপারে ওয়েবসাইটে বিস্তারিত তথ্য দিয়েছে হোয়াটসঅ্যাপ। এভাবে চ্যাট হিস্ট্রি স্থানান্তর করে নেওয়ার ক্ষেত্রে কিছু আবশ্যিকতা রয়েছে। যেমন, প্রথমে দুটি ফোনকে ‘লাইটনিং টু ইউএসবি-সি’ কেবল দিয়ে সংযুক্ত করে নিতে হবে। দুটি ডিভাইসের ফোন নাম্বারও এক হতে হবে।
স্যামসাংয়ের ফোনের ক্ষেত্রে হয় ফোনটিকে আনকোড়া নতুন হতে হবে, না হয় সাম্প্রতিক সময়ে ‘ফ্যাক্টরি রিসেট’ হতে হবে। এনগ্যাজেট মন্তব্য করেছে, প্রক্রিয়াটি যতো সুশৃঙ্খল হবে বলে আশা করা হয়েছিলো, ততোটা হয়নি। তবে, হোয়াটসঅ্যাপের প্রতিশ্রুতি, এটি নিরাপদ ও নির্ভরযোগ্য।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD