করোনা রোগী ২২ কোটি ২৭ লাখ ছাড়াল করোনা রোগী ২২ কোটি ২৭ লাখ ছাড়াল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ০১ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

করোনা রোগী ২২ কোটি ২৭ লাখ ছাড়াল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৫ পাঠক

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় ৪৬ লাখ মানুষের মৃত্যু হয়েছে। গত একদিনে প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৮ হাজার ৩৭১ জন। এসময়ে নতুন আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৬ হাজার জন।

এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ২৭ লাখ ৬২ হাজার ৯৭১ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৯৯ হাজার ৯০৫ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৯২ লাখের ৮২ হাজারের বেশি মানুষ।
এখনও করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৮ লাখ। এদের মধ্যে ১ লাখ ৪ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।
বুধবার সকাল ১০টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।
করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১২ লাখ ৬ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ২১ জনের।
করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৯৫ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৪৪৩ জনের।
তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯ লাখ ১৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ২০৮ জনের।
তালিকায় ২৭ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জনের এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ৬৮৪ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৩২ হাজার ৩৬৭ জন। এদের মধ্যে ১৪২৩ জনের অবস্থা গুরুতর।
বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা ওঠানো শুরু করেছে দেশগুলো। বাংলাদেশ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD