অ্যাপলের নতুন আইপ্যাড এলো বাজারে অ্যাপলের নতুন আইপ্যাড এলো বাজারে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

অ্যাপলের নতুন আইপ্যাড এলো বাজারে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫১ পাঠক

ভক্তদের জন্য নতুন আইপ্যাড নিয়ে এসেছে অ্যাপল। টেকজায়ান্ট অ্যাপল এ১৩ বায়োনিকের সাথে আসছে নতুন এই আইপ্যাড। সাম্প্রতিক আসা ক্রমবুকসের চেয়ে নতুন আইপ্যাডের গতি তিনগুণ বেশি হবে। ৩২৯ মার্কিন ডলারের আইপ্যাডওএস ১৫। আগামী সপ্তাহ থেকে বাজারে আসছে নতুন এই পণ্য।

একটি অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে নতুন এই পণ্য আসার ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়াও আসছে আইপ্যাড মিনি। যার স্ক্রিন হবে আট দশমিক তিন ইঞ্চি। থাকছে টাচ আইডি। এতে থাকছে ফাইভজি ফিচার। এতে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরাও থাকছে।
নতুন সুখবর নিয়ে এসেছে অ্যাপল ভুক্তদের জন্য। নতুন একটি আইফোন আসার ঘোষণা দেওয়া হয়েছে। আইফোন ১৩-এর সঙ্গে ইয়ারফোন ‘এয়ারপড ৩’ থাকছে। এটি অবশ্য তারহীন ইয়ারফোন। এতে স্মার্ট ঘড়ি ‘অ্যাপল ওয়াচ সিরিজ ৭-ও রয়েছে।
ডিভাইসটি নিয়ে প্রযুক্তি পণ্যের ভক্ত ও সমালোচকদের অনেক প্রত্যাশা। আইপি৬এক্স সনদের সঙ্গে এই প্রথম কোনো অ্যাপল ঘড়ি বাজারে এসেছে। এতে পাঁচটি নতুন কালার থাকছে। ঘড়িটি পরার পর তার ডিসপ্লের উজ্জ্বলতা সত্তর শতাংশ বেড়ে যাবে। এছাড়া নতুন মডেলের আইফোনে এক গিগাবাইটের স্টোরেজ রয়েছে।
অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়োর জানিয়েছেন, আইফোন ১৩ প্রো এবং প্রো ম্যাক্সে এক গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা থাকবে। অন্যদিকে আইফোন ১৩ এবং ১৩ মিনিতে থাকবে ১২৮ গিগাবাইট, ২৫৬ গিগাবাইট এবং ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা।
কুয়ো জানিয়েছেন, সরবরাহ সংকটের মুখে পড়তে পারে আইফোন ১৩। এর আগে ২০২০ সালে বাজারে আসা আইফোন ১২। আইফোন ১২ মিনিতে ৬৪ গিগাবাইট, ১২৮ গিগাবাইট এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ অপশন রাখা হয়েছিলো।
জানা গেছে, আইফোন ১৩ লাইনআপে এ বছর চারটি মডেল চোখে পড়বে। গত বছরের মডেলের মতো একই আকারের হবে এগুলো। নতুন ফোনে থাকবে আরও উন্নত ক্যামেরা। এতে দেখা মিলবে ভিডিও পোর্ট্রেইট মোড ও অ্যাস্ট্রোফটোগ্রাফি মোডেরও। থাকবে আল্ট্রা ওয়াইড লেন্স এবং ভিডিও রেকর্ডিংয়ের জন্য আরও উন্নত অপটিকাল জুম।
আইফোন ১২-তে নতুন নকশার পাশাপাশি উন্নত ক্যামেরা রাখা হয়েছিলো। এর আগে শোনা গিয়েছিলো, ২০২১ সালে বাজারে আসা আইফোনে চার্জিং পোর্ট থাকবে না, চার্জ করতে হবে ওয়্যারলেস চার্জারে। তবে সেটা বোধ হয় ঠিক নয়, আইফোনে অন্তত আরও এক বছর লাইটনিং পোর্টেই ভরসা রাখছে অ্যাপল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD