দেশে আসলো সি‌নোফার্মের আরও ৫৫ লাখ টিকা দেশে আসলো সি‌নোফার্মের আরও ৫৫ লাখ টিকা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দেশে আসলো সি‌নোফার্মের আরও ৫৫ লাখ টিকা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১০৩ পাঠক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার দিবাগত মধ্যরাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা এসে পৌঁছায়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান জানান, সিনোফার্মের ৫৫ লাখ ডোজ টিকাবাহী ফ্লাইট আজ রাত ১টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা এ টিকা গ্রহণ করেন।
গত ৩১ আগস্ট চীনের সিনোফার্মের টিকার ৫৫ লাখ ৫৩ হাজার ৬৫০ ডোজ দেশে আসে। চুক্তি অনুযায়ী কেনা টিকার পাশাপাশি চীন থেকে উপহার হিসেবে এবং কোভ্যাক্সের মাধ্যমে ৫৫ লাখ ৭১ হাজার ৬০০ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ।
এদিকে গত সোমবার রাতে (১৮ অক্টোবর) দেশে করোনাভাইরাসের আরও ২০ লাখ ডোজ টিকা এসেছে। সিনোফার্মের ১০ লাখ ডোজ ও অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ টিকার চালান ঢাকায় পৌঁছায়।
রাত ১১টায় চীনের সিনোফার্মের ১০ লাখ ডোজ ও রাত ১২টায় নেদারল্যান্ডস থেকে অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ টিকার চালান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।
দেশে প্রাণঘাতি করোনাভাইরাস মোকবিলায় এতদিন প্রাপ্তবয়স্কদের টিকা দেওয়া হলেও গত বৃহস্পতিবার থেকে স্কুলগামী শিশুদের টিকা প্রদান শুরু হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন দেশে এক কোটির বেশি শিশুকে করোনা টিকা দেওয়া হবে।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD