কোহলির ২ অনাকাঙ্ক্ষিত রেকর্ড কোহলির ২ অনাকাঙ্ক্ষিত রেকর্ড – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কোহলির ২ অনাকাঙ্ক্ষিত রেকর্ড

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ১১৭ পাঠক

নিউ জিল্যান্ডের বিপক্ষে মুম্বাই টেস্টের প্রথম দিন শুক্রবার বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলের বলে শূন্য রানে এলবিডব্লিউ হন কোহলি।

আউটটি নিয়ে যদিও খানিকটা সংশয়ের অবকাশ রয়ে যায়। টিভি রিপ্লেতে দেখা যায়, বল প্রায় একইসঙ্গে ব্যাট ও প্যাডে লাগে। মাঠের আম্পায়ার আউট দেন, কোহলি রিভিউ নিয়ে রক্ষা পাননি। বল আগে ব্যাটে লেগেছে কি না, তার যথেষ্ট প্রমাণ না পাওয়ায় মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন থার্ড আম্পায়ার।

এতে একটি রেকর্ডে কোহলি উঠে গেছেন এককভাবে চূড়ায়। দেশের মাটিতে টেস্টে ভারতের অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ৬ বার শূন্য রানে আউট হলেন তিনি। দেশকে নেতৃত্ব দিয়ে ৫ বার শূন্য রানে আউট হয়েছিলেন মনসুর আলি খান পতৌদি। তিনবার করে কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি।

এই বছর টেস্টে অধিনায়ক হিসেবে কোহলির এটি চতুর্থ ‘ডাক।’  ভারতের অধিনায়ক হিসেবে যা এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড। এখানে অবশ্য কোহলির পাশে আছেন আরও তিন জন-১৯৭৬ সালে বিষেন সিং বেদি, ১৯৮৩ সালে কপিল ও ২০১১ সালে ধোনি। সবাই ৪ বার করে। তিনবার মনসুর আলি।

হোম-অ্যাওয়ে মিলিয়ে ভারতের অধিনায়ক হিসেবে টেস্টে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড আগে থেকেই কোহলির। গত অগাস্টে তিনি ছাড়িয়ে যান ধোনিকে (৮)। কোহলির সংখ্যাটা এবার স্পর্শ করল দুই অঙ্ক (১০)।

বিশ্ব রেকর্ডের তালিকায় কোহলি এখন যৌথভাবে দুইয়ে। তার সমান ১০ বার ‘ডাক’ এর স্বাদ পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। ১৩ বার শূন্য রানে আউট হয়ে এখানে সবার ওপরে নিউ জিল্যান্ডের স্টিভেন ফ্লেমিং।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD