এবার ‘পাঠান’-এ যেসব বদল আনতে নির্দেশ দিলেন আদালত  এবার ‘পাঠান’-এ যেসব বদল আনতে নির্দেশ দিলেন আদালত  – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এবার ‘পাঠান’-এ যেসব বদল আনতে নির্দেশ দিলেন আদালত 

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ৭৭ পাঠক

মুক্তির আগে তুমুল আলোচনার জন্ম দিয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। গত ১০ জানুয়ারি ট্রেলার মুক্তির পর থেকে প্রশংসায় ভাসছে সিনেমাটি।

প্রশংসার সঙ্গে সমান তালে চলছে সমালোচনা। প্রশংসার সঙ্গে সমান তালে চলছে সমালোচনা আর বিতর্ক।

বিশেষ করে সিনেমার গান ‘বেশরম রং’ মুক্তির পর থেকে বিতর্ক তুঙ্গে। গানে অভিনেত্রী দীপিকার গেরুয়া রঙের বিকিনি পছন্দ হয়নি ভারতের একটি শ্রেণির। এ সুযোগে রাজনৈতিক দলগুলো এই বিতর্ককে আরও উসকে দিয়েছে।

তাই বিতর্ক এড়াতে সেই গানের দৃশ্য প্রচুর কাটাছেঁড়া করে সিনেমাটি মুক্তির অনুমতি দিয়েছে সেন্সর বোর্ড। কিন্তু এতেও বিপদ কাটল না শাহরুখ খান ও ‘পাঠান ’পরিচালক সিদ্ধার্থ আনন্দের।

এবার আপত্তি তুলেছে  দিল্লির  উচ্চ আদালত। নতুন খবর, ‘পাঠান’ ছবির নির্মাতা যশরাজ ফিল্মসকে ছবির বেশ কিছু অংশ বদলের নির্দেশ দিয়েছেন দিল্লি উচ্চ আদালত। আর ওটিটিতে মুক্তির জন্য আদালত এক গুচ্ছ নতুন নির্দেশনা দিয়েছে।

আদালতের নিদের্শনাগুলো হচ্ছে, সিনেমায় সাবটাইটেল যোগ করতে হবে। ক্লোজ ক্যাপশন রাখতে হবে। দৃষ্টিশক্তিহীন দর্শকদের কথা মাথায় রেখে হিন্দি ভাষার দেবনাগরী লিপিতে অডিও বিবৃতি রাখতে হবে।

আদালতের বক্তব্য, এসব নতুন নির্দেশ মানলে শ্রবণশক্তিহীন ও দৃষ্টিশক্তিহীন দর্শকেরা ওটিটির সিনেমাটি উপভোগ করতে পারবেন।

বিচারক প্রতিভা সিংহ শুনানির সময় বলেন, বিষয়গুলো অত্যন্ত জরুরি। কারণ, দৃষ্টিশক্তিহীন ও শ্রবণশক্তিহীন মানুষের কাছে বিনোদন পৌঁছানো জরুরি। আরপিডব্লিউডি ধারার ২০১৬-র সেকশন ৪২ অনুযায়ী, সরকারের দায়িত্ব সব প্রতিবন্ধী যেন সহজে বিনোদনের মজা নিতে পারেন। এসব নির্দেশনাবলি কার্যকর করতে প্রযোজনা সংস্থাকে ২০ ফেব্রুয়ারির সময়সীমা দেওয়া হলো। এই সময়সীমার মধ্যে যশরাজ ফিল্মসকে এসব বদল আনতে হবে।

তবে প্রেক্ষাগৃহে মুক্তির জন্য আদালত কোনো নির্দেশ দেয়নি। আর এর কারণ যে ছবিটি মুক্তির আর বেশি দিন বাকি নেই। ‘পাঠান’ ছবিটি এপ্রিলে আমাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাওয়ার কথা। আর তখনই ছবিতে নতুন সব বদল দেখা যাবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD