২০৩০ বিশ্বকাপ আয়োজনের লড়াই থেকে সরে দাঁড়ালো সৌদি আরব ২০৩০ বিশ্বকাপ আয়োজনের লড়াই থেকে সরে দাঁড়ালো সৌদি আরব – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

২০৩০ বিশ্বকাপ আয়োজনের লড়াই থেকে সরে দাঁড়ালো সৌদি আরব

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ৯৩ পাঠক

কিন্তু এক বছর না যেতেই আয়োজক হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালো সৌদি আরব। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ গ্রীস এবং মিশরকে জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের আয়োজক হওয়ার প্রতিযোগিতা থেকে নিজেদের প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

সৌদি আরব প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোয় স্পেন, পর্তুগাল এবং মরক্কোর সম্ভাবনা আরও উজ্জ্বল হলো। এই তিন দেশ মিলে যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের আয়োজন হতে চায়।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা‘ জানিয়েছে, বিশ্বকাপ আয়োজনের জন্য যে প্রস্তুতির দরকার- স্পেন, পর্তুগাল ও মরক্কো তাতে অনেক এগিয়ে আছে। প্রয়োজনীয় অবকাঠামোর দিক থেকেও দেশ তিনটি স্বয়ংসম্পুর্ণ। আর সৌদি আরবকে শুরু করতে হবে অনেকটা গোড়া থেকে। বিশ্বকাপের জন্য অবকাঠামো নির্মাণ ও পারিপার্শ্বিক অনেক কাজ করতে হবে, যা এত কম সময়ে করা বেশ কঠিনসাধ্য ব্যাপার।

অন্যদিকে দক্ষিণ আমেরিকার চার দেশ- আর্জেন্টিনা, উরুগুয়ে, চিলি এবং প্যারাগুয়েও সম্মিলিতভাবে ২০৩০ বিশ্বকাপ আয়োজনের দৌড়ে টিকে রয়েছে। ২০২৪ সালের সেপ্টেম্বরে এই দৌড়ে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD