আফগানিস্তানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ আফগানিস্তানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

আফগানিস্তানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৮২ পাঠক

শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ পেলো তিনশ ছাড়ানো সংগ্রহ। জাকির হাসান হাফ সেঞ্চুরি করলেন, সেঞ্চুরি হাঁকান মাহমুদুল হাসান জয়।

জবাব দিতে নামা আফগানিস্তান রান তোলার গতি কখনোই পাল্লা দিতে পারেনি। দুর্দান্ত বল করেন রাকিবুল হাসান ও তানজিম হাসান সাকিব।

মঙ্গলবার শ্রীলঙ্কার পি সারা ওভালে ইমার্জিং এশিয়া কাপের ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলকে ২১ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান করে বাংলাদেশ। জবাব দিতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেললেও ৮ উইকেটে ২৮৭ রান করে আফগানরা।

এই জয়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে রান রেট ভালো থাকায় এটি নিশ্চিত হয়েছে। ওমানকে বড় ব্যবধানে হারাতে পারলে দ্বিতীয় দল হিসেবে শ্রীলঙ্কা, নয়তো সেমিতে যাবে আফগানিস্তান।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে ২৩ রান নেয় বাংলাদেশ। চতুর্থ ওভারে এসে অবশ্য হারিয়ে ফেলে উইকেট। দুই চারে ৯ বলে ৯ রান করে আউট হয়ে যান তানজিদ হাসান তামিম। এক ওভার পর ফেরেন তার সঙ্গী নাঈম শেখও।

জাতীয় দলে ব্যর্থ হওয়ার পর ‘এ’ দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি। ৪ চারে ১৯ বলে ১৮ রান করে মোহাম্মদ সেলিমের বলে আউট হন। একই ওভারে আফগান বোলার আউট করেন সাইফ হাসানকে। ৩ বলে ৪ রান করে এলবিডব্লিউ হন টাইগার অধিনায়ক।

এরপরই বড় জুটি গড়েন জয় ও জাকির। তাদের ১১৮ রানের জুটি ভাঙেন ইজাহারুল হক নাভিদ। ৬ চার ও ২ ছক্কায় ৭২ বলে ৬২ রান করে ক্যাচ আউট হন জাকির।

অবশ্য তিন অঙ্ক ছুঁয়েছেন জয়। ২ চার ও ১২ চারে ১১৪ বলে ঠিক ১০০ রান করেই আউট হন তিনি। মোহাম্মদ সেলিমের বলে জয় ক্যাচ দেন রিয়াজ হাসানের হাতে। এর বাইরে বাংলাদেশের হয়ে রান করেন সৌম্য সরকার। ৩ চার ও সমান ছক্কার ইনিংসে ৪২ বলে ৪৮ রান করে ক্যাচ আউট হন তিনি। শেষদিকে নেমে ৬ চার ও ১ ছক্কায় ১৯ বলে অপরাজিত ৩৬ রান করেন মাহেদী হাসান।

জবাব দিতে নামা আফগানিস্তানকে শুরুতে ভালোই চাপে ফেলে বাংলাদেশ। ষষ্ঠ ওভারে দলকে প্রথম উইকেট এনে দেন রাকিবুল হাসান। ১২ বলে ১০ রান করে তার বলে তানজিদ হাসানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জুবাইদ আকবরী। এরপর বেশ ভালো জুটি গড়েন রিয়াজ হাসান ও নূর আলি জাদরান। অবশ্য রান তোলার গতির সঙ্গে পাল্লা দিতে পারেননি তারা।

১২০ বলে তাদের ৯০ রানের জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। ৫ চারে ৫৭ বলে ৪৪ রান করা নূর আলি জাদরানকে আউট করেন তিনি। রিয়াজকে আউট করেন সৌম্য সরকার।

৭ চার ও ২ ছক্কায় ১০৫ বলে ৭৮ রান করেন তিনি। পরে আর রান তোলার গতির সঙ্গে পাল্লা দিতে পারেননি আফগান ব্যাটাররা। ৪৭ বলে ৪৪ রান করেন শাহিদুল্লাহ। ৫০ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন বাহির শাহ। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে স্রেফ ৩০ রান দিয়ে দুই উইকেট নেন রাকিবুল। তানজিম হাসান সাকিব তিন ও সৌম্য সরকার নেন দুই উইকেট।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD