সভা-সমাবেশে নিষেধাজ্ঞার প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ শুক্রবার সভা-সমাবেশে নিষেধাজ্ঞার প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ শুক্রবার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সভা-সমাবেশে নিষেধাজ্ঞার প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ শুক্রবার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৪৮ পাঠক

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের প্রতিবাদে আগামী শুক্রবার (২২ ডিসেম্বর) দেশব্যাপী প্রতিবাদ সভা ও বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদ মার্কসবাদীর সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বাসদের সম্পাদকমণ্ডলীর সদস্য নিখিল দাস, বাসদ মার্কসবাদীর মানস নন্দি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী প্রমুখ।

এ সময় নেতারা নির্বাচন কমিশন কর্তৃক সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপকে সংবিধানবিরোধী উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতারা বলেন, বিরোধী সব বাম প্রগতিশীল গণতান্ত্রিক দল, সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে কমিশনের এ অগণতান্ত্রিক-অসাংবিধানিক সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানানোর পর আমরা আশা করেছিলাম কমিশনের শুভ বুদ্ধির উদয় হবে এবং নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে। কিন্তু দুঃখজনক হলো আজ পর্যন্ত ওই গণবিরোধী নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়নি। জরুরি আইন জারি করে মৌলিক অধিকার ও সংবিধান স্থগিত না করে সভা-সমাবেশের ওপর সরকার বা কোনো সংস্থা নিষেধাজ্ঞা দিতে পারে না।

নির্বাচন কমিশন ১৮ ডিসেম্বর ২৩ থেকে ৭ জানুয়ারি ২৪ নির্বাচন পর্যন্ত নির্বাচনবিরোধী সব মিছিল-মিটিং-সমাবেশ-প্রচার-প্রোপাগান্ডাসহ সমস্ত কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণার নির্দেশ দিয়েছে।

বাম জোটের সভা থেকে নির্বাচন কমিশন কর্তৃক সংবিধানবিরোধী, অগণতান্ত্রিক ও নাগরিক অধিকার হরণের এ ন্যাক্কারজনক সিদ্ধান্তের প্রতিবাদে আগামী শুক্রবার সারা দেশে প্রতিবাদ সভা ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

ওই বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশব্যাপী কালো কাপড় মুখে বেঁধে সমাবেশ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি পালন করা হবে। কেন্দ্রীয়ভাবে ২২ তারিখ ঢাকায় বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হবে।

বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা, জাতীয় মুক্তি কাউন্সিল, জাতীয় গণ ফ্রন্ট, ঐক্য ন্যাপ ও বাংলাদেশ জাসদ যুগপৎভাবে ২২ ডিসেম্বরের কর্মসূচি পালন করবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD